ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নাটোরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৪ মামলার আসামি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৮
নাটোরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৪ মামলার আসামি নিহত

নাটোর: নাটোরের লালপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মেহের আলী (৩৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এসময় দুই র‍্যাব সদস্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে খুন, ডাকাতি ও মাদক বিক্রির ১৪টি মামলা ছিল।

সোমবার (২৭ আগস্ট) দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার চামটিয়া এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। এতে গুলিবিদ্ধ হন মেহের।

পরে তাকে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মেহের আলী উপজেলার পুরাতন ঈশ্বরদী বাগানপাড়া এলাকার মৃত মোসলেম উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে নাটোর ও রাজশাহী জেলার বিভিন্ন থানায় একটি খুন ও ৬টি মাদকসহ মোট ১৪টি মামলা রয়েছে। মেহের আলী জেলার লালপুর উপজেলার অন্যতম শীর্ষ মাদক বিক্রেতা হিসেবে পরিচিত ছিলেন।  

ঘটনাস্থল থেকে একটি লোহার তৈরি বিদেশি পিস্তল, পিস্তলের তিন রাউন্ড তাজা গুলি, একটি পিস্তলের গুলির খালি খোসা, একটি পিস্তলের ম্যাগজিন, ১৬০ পিস ইয়াবা ট্যাবলেট, ৬২ বোতল ফেনসিডিল, নগদ ৪৬২ টাকা, দুইটি চার্জার টর্চ লাইট, পাঁচটি পুরাতন স্যান্ডেল, একটি গ্যাস লাইট, একটি মোবাইল ফোন, একটি সিম কার্ড উদ্ধার করা হয়।  

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করে জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে র‌্যাবের একটি অপারেশন দল লালপুর উপজেলায় টহল দেয়। একপর্যায়ে রাত আড়াইটার দিকে উপজেলার চামটিয়া গ্রামে পৌঁছালে সেখানে একটি আম বাগানে মাদক বিক্রয়ের উদ্দেশে কয়েকজনকে একসঙ্গে দেখে র‍্যাব সদস্যরা।

এসময় র‌্যাবের দলটি সেদিকে গেলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। প্রায় ৫ মিনিট গুলি বিনিময়ে মেহের আলী গুলিবিদ্ধ হন এবং অন্যরা পালিয়ে যান। এসময় দুই র‍্যাব সদস্য আহত হন।  

পরে আহত অবস্থায় মেহের আলীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। র‍্যাব সদস্যদের প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৩৫৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮/আপডেট: ১০৫০ ঘণ্টা
এইচএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।