ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সড়ক দুর্ঘটনা তদন্তে মঙ্গলবার নাটোর যাচ্ছে কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৮
সড়ক দুর্ঘটনা তদন্তে মঙ্গলবার নাটোর যাচ্ছে কমিটি

নাটোর: নাটোরের লালপুরে বেপরোয়া বাসের ধাক্কায় লেগুনার ১৫ যাত্রী নিহত হওয়ার ঘটনা তদন্তে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের গঠিত ১০ সদস্যের দল ঘটনাস্থল পরিদর্শনে আসছে মঙ্গলবার (২৮ আগস্ট) ।
 
 

সোমবার (২৭ আগস্ট) রাত ৯টার দিকে নাটোর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রামানিক বাংলানিউজকে এ তথ্য জানান।
 
তিনি বলেন, তদন্ত দলের সদস্যরা সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে প্লেনযোগে রাজশাহীর উদ্দেশ্যে রওনা দেবেন।

সেখান থেকে সড়কপথে দুপুর ১২টার দিকে নাটোরে পৌঁছাবেন। পরে তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন করবে।
 
এই দলে রয়েছেন কমিটির আহবায়ক সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) সফিকুল ইসলাম, একজন ডিআইজি (হাইওয়ে পুলিশের প্রতিনিধি), সড়ক ও জনপথ অধিদপ্তরের সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী, জেলা প্রশাসকের প্রতিনিধি, জেলা পুলিশের প্রতিনিধি, বিআরটিএ’র সংশ্লিষ্ট সার্কেলের সহকারী পরিচালক, এক্সিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট (এআরআই) ও বুয়েটের প্রতিনিধি, একজন সাংবাদিক প্রতিনিধি, নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিনিধি ও বিআরটিএ’র পরিচালক (অপারেশন)।
 
এই কমিটি ঘটনাস্থল পরিদর্শন শেষে আগামী ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে।  

গত শনিবার (২৫ আগস্ট) নাটোর, ফেনী ও নরসিংদী জেলায় সড়ক দুর্ঘটনায় বেশ কিছু যাত্রী নিহত হন।
 
এসব দুর্ঘটনার কারণ ও দায় নিরুপণপূর্বক দুর্ঘটনা প্রতিরোধকল্পে সুপারিশ প্রণয়নের জন্য ১০ সদস্যের এ কমিটি গঠন করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।
 
বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।