ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

নিহত সাত: মানবাধিকার কমিশনের প্রতিনিধিদের পরিদর্শন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৮
নিহত সাত: মানবাধিকার কমিশনের প্রতিনিধিদের পরিদর্শন ঘটনাস্থল পরিদর্শন করছেন মানবাধিকার কমিশনের প্রতিনিধি দল-ছবি-বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে দু’টি সন্ত্রাসী হামলায় ছয়জনকে গুলি করে হত্যাসহ সাতজনের মৃত্যুর ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সোমবার (২৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে শহরের স্বনির্ভর এলাকা প্রতিনিধি দলটি পরিদর্শন করে। এসময় স্থানীয় ব্যবসায়ী, ইউপিডিএফ সমর্থিত দলের নেতাকর্মী ও স্থানীয় জনগণের সঙ্গে কথা বলেন প্রতিনিধি দলের সদস্যরা।

 

দুইদিনের সফরে আসা প্রতিনিধি দলে রয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের তথ্য ও অনুসন্ধান কমিটির আহ্বায়ক নুরুন নাহার ওসমানি, কমিশনের সদস্য বাঞ্চিতা চাকমা ও রবিউল ইসলাম।
 
পরিদর্শনকালে খাগড়াছড়ি জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু ইউছুফ ও সদস্য সচিব সৈয়দ শামছুল তাবরীজ উপস্থিত ছিলেন। সফরকালের প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তারা কথা বলবেন বলে জানা গেছে।
 
পরিদর্শনকালে প্রতিনিধি দলের আহ্বায়ক নুরুন নাহার ওসমানি সাংবাদিকদের বলেন, আমরা তথ্য-উপাত্ত সংগ্রহ করে মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের কাছে প্রতিবেদন জমা দেব।
 
গত ১৮ আগস্ট সকালে খাগড়াছড়ির স্বনির্ভর এলাকায় অস্ত্রধারীদের গুলিতে ছয়জন নিহত হন। এরমধ্যে তিনজন ইউপিডিএফ সমর্তিত সংগঠনের নেতা। বাকিরা সাধারণ মানুষ। অন্যদিকে পেরাছড়া এলাকায় মিছিলে অস্ত্রধারীদের হামলা থেকে পালাতে গিয়ে আরও এক ব্যক্তি মারা যান। এই ঘটনার জন্য ইউপিডিএফ জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপকে দায়ী করে আসছে।
 
বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৮
এডি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa