ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এখনও বাড়ি ফেরার ধুম, ট্রেন ছাড়ছে দেরিতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৮
এখনও বাড়ি ফেরার ধুম, ট্রেন ছাড়ছে দেরিতে কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের ভিড়-ছবি-বাংলানিউজ

ঢাকা: ঈদুল আজহা শেষ হলেও কমলাপুর রেলওয়ে স্টেশনে এখনও ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে। সেইসঙ্গে প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন করে রাজধানীতে ফিরছে মানুষ। তবে উত্তরবঙ্গগামী কয়েকটি ট্রেনের সূচি এলোমেলো হয়েছে।  

গত ২২ আগস্ট ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে  ঈদুল আজহা উদযাপিত হয়েছে। ঈদের আগে যেমন বাড়ি ফেরার জন্য কমলাপুর স্টেশনে মানুষের তাড়া ছিল, ঈদের চতুর্থ দিনেও ঢাকায় আসার তাড়া তেমনটা ছিল না।

তবে বাড়ি ফেরার জন্য মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

সোমবার (২৭ আগস্ট) সকালে রাজধানীর কমলাপুর স্টেশনে দেখা গেছে, ফিরতি ট্রেনগুলোতে মানুষের সংখ্যা প্রায় স্বাভাবিক। তবে কমলাপুর রেলওয়ে স্টেশনে নামার আগে কয়েকটি স্টেশনে যাত্রীরা নেমে পড়ায় সেই ভিড় কমলাপুরে তেমনটা থাকছে না বলে জানিয়েছেন যাত্রীরা।  
 
ঈদযাত্রার ভিড় থেকে রক্ষার জন্য যারা ঈদের আগে বাড়ি যাননি তারা ঈদের পরে যাত্রার সময় বেছে নিয়েছেন। কমলাপুর রেলওয়ে স্টেশনে দিনাজপুরগামী যাত্রী আনিসুর রহমান বলেন, ঈদের আগে পরিবার নিয়ে যাওয়া হয়নি। তাই ঈদের পরে যাচ্ছি। এতে ভিড় তেমনটা থাকবে না।
 
তবে ট্রেনের ‍সিডিউল পিছিয়ে যাওয়ায় পরিবার নিয়ে বাড়ি যেতেও বিলম্ব হবে।
 
ডেমরার কলেজছাত্র পলাশ ও তার বন্ধু ঈদের পর গ্রামের বাড়ি জয়পুরহাট যাওয়ার জন্য সকালে কমলাপুরে এসেছেন। পলাশ বলেন, ঈদের পরও কয়েকদিন কলেজ ছুটি। তাই দুই বন্ধু মিলে বাড়ি যাচ্ছি।
 
ঈদ উদযাপন শেষে বাড়ি থেকে কর্মস্থলগামী যাত্রীদের জন্য ২৪ থেকে ২৮ আগস্ট ফিরতি বিশেষ ট্রেন চলাচল করছে। আর রোববার (২৬ আগস্ট) থেকে অফিস খুলে যাওয়ায় মূলত গত শুক্র ও শনিবার ঢাকায় বেশি ফিরেছে মানুষ।  
 
এর আগে ঈদে বাড়ি গমনেচ্ছু যাত্রীদের জন্য ১৭ থেকে ২১ আগস্ট ট্রেনের বিশেষ সার্ভিস চালু ছিল। তবে বেশ কয়েকটি ট্রেনের সিডিউল বিপর্যয় ছিল এবারও।
 
ঈদের পরেও ট্রেন ছাড়ছে দেরিতে। সোমবার কমলাপুরে ট্রেনের সূচি থেকে জানা গেছে, উত্তরবঙ্গের চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি পৌনে ৫ ঘণ্টা দেরিতে ১২টা ৪৫ মিনিটে ছাড়বে। লালমনি ঈদ স্পেশাল ট্রেনটিও সোয়া ৯টায় ছাড়ার কথা থাকলেও ১০টা ৫০ মিনিটে সূচি পরিবর্তন করা হযেছে। দিনাজপুরগামী একতা এক্সপ্রেস ট্রেনটি সকাল ১০টার পরিবের্তে বেলা ১টা ২০ মিনিটে ছেড়ে যাবে।
 
বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৮
এমআইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।