ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন চাকার গাড়ি পুকুরে ফেললো হাইওয়ে পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
তিন চাকার গাড়ি পুকুরে ফেললো হাইওয়ে পুলিশ জব্দ গাড়ি পুকুরে ফেলেছে হাইওয়ে পুলিশ/ছবি: বাংলানিউজ

রাজশাহী: মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে মহাসড়ক থেকে তিন চাকার গাড়ি জব্দ করে পুকুরে ফেলে দিলো রাজশাহী হাইওয়ে পুলিশ। 

রোববার (২৬ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর কুঠিপাড়া এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়কে এ অভিযান চালানো হয়।  

দুপুর ২টা থেকে ৪টার মধ্যে মহাসড়ক থেকে আটক করে পুকুরে ফেলা হয় ১০টি ব্যাটারিচালিত অটোরিকশা, পাঁচটি অটোরিকশা ভ্যান ও পাঁচটি সিএনজিচালিত অটোরিকশা।

রাজশাহী শিবপুর হাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ তিন চাকার গাড়ি। তাই তিন চাকার গাড়ি যাতে মহাসড়কে চালাচল করতে না পারে তাই এ অভিনব ব্যবস্থা নেওয়া হয়েছে।

জব্দ গাড়ি পুকুরে ফেলছে হাইওয়ে পুলিশ/ছবি: বাংলানিউজতিনি বলেন, শনিবার (২৫ আগস্ট) নাটোরের লালপুরে সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। মর্মান্তিক এ ঘটনার পর মহাসড়কে তিন চাকার গাড়ি যাতে চলাচল করতে না পারে সেজন্য পুলিশের উচ্চপর্যায় থেকে কঠোর নির্দেশনা এসেছে।  

নির্দেশনা অনুযায়ী তারা এ অভিযানে নেমেছেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এর আগে লালপুরে বাসের ধাক্কায় লেগুনার ১৫ যাত্রী নিহত হন। নিহতদের মধ্যে দু’জন শিশু, সাতজন পুরুষ ও ছয়জন নারী ছিলেন। এ ঘটনায় আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন কমপক্ষে ১৪ জন।  শনিবার (২৫ আগস্ট) বিকেলে নাটোর-পাবনা মহাসড়কের ক্লিক মোড়ের সাদিয়া ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।  

ঘটনার পর রোববার (২৬ আগস্ট) সকাল থেকে জেলার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে অবৈধ ও ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad