ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার দুর্ঘটনা কম হলেও মৃত্যুহার বেশি:  কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
এবার দুর্ঘটনা কম হলেও মৃত্যুহার বেশি:  কাদের ওবায়দুল কাদের/ফাইল ফটো

ঢাকা (সাভার): এবার ঈদে দুর্ঘটনা কম হলেও মৃত্যুর হার বেশি। তাই দুর্ঘটনা কমানোর পাশাপাশি সড়কে শৃঙ্খলা ফেরানো ও মানুষের মৃত্যুর মিছিল বন্ধ করতে ১০ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ বিষয়ে সড়ক বিশেষজ্ঞদের পরামর্শ ও তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর বাস্তবসম্মত ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (২৬ আগস্ট) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর ইন্টারসেকশন আলোকিতকরণের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।  

মন্ত্রী বলেন, সড়ক দুর্ঘটনা রোধে গতকাল (২৫ আগস্ট) তদন্ত কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি নরসিংদী, নাটোর ও ফেনীতে যে তিনটি দুর্ঘটনা ঘটেছে তা অটোরিকশা, লেগুনা এবং ব্যাটারিচালিত যানবাহনের কারণেই হয়েছে।  

দু’টি গাড়ির রেষারেষি থেকে দুর্ঘটনা ঘটে না উল্লেখ করে মন্ত্রী বলেন, মোটরসাইকেল কিংবা ছোট যানবাহনের সঙ্গে বড় গাড়ির ধাক্কা লাগলেই আরোহীরা মারা যায়। মহাসড়কে ছোট যান নিষিদ্ধ করা হলেও ঈদের সময় তারা বাড়তি সুবিধা নেয়।  

সড়ক বাতি উদ্বোধ শেষে মোনাজাতঅন্তর্বর্তীকালীন সরকার গঠনে বিএনপির অংশগ্রহণের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, যেহেতু পার্লামেন্টে বিএনপির কোনো প্রতিনিধিত্ব নেই, তাই তাদের আসারও কোনো সুযোগ নেই। নির্বাচন চলাকালীন এ সরকারই থাকবে, তবে আকারে একটু ছোট হবে।  

গতবার বিএনপিকে স্বরাষ্ট্রমন্ত্রণালয় অফার করা হয়েছিল। তারা সেটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করে। এখন তাদের নতুন করে আমন্ত্রণ জানানোর কোনো সুযোগ নেই। এছাড়া ২০১৮ সালকে যদি বিএনপি ২০১৪ সাল মনে করে তাহলে তারা আরও বড় এবং মারাত্মক ভুল করবে। এবার যদি সন্ত্রাস-সহিংসতা হয় বাংলাদেশের মানুষ তা প্রতিহত করবে।  

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা-১৯ আসনে সংসদ সদস্য ডা. এনামুর রহমান, তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিবসহ সড়ক ও জনপথ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সম্প্রতি এক কোটি টাকা ব্যয়ে ৬শ মিটারের মধ্যে ৬০টি স্ট্রিট লাইট স্থাপন করায় সন্ধ্যার পর সাভারের হেমায়েতপুরে আলোকিত পরিবেশ তৈরি হয়েছে। এলাকার লোকজন এখানকার নান্দনিক দৃশ্য অবলোকন করে সিঙ্গাপুরের সঙ্গে তুলনা করছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad