ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডাকাতি রোধে মহাসড়কের জঙ্গল পরিষ্কার অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৮
ডাকাতি রোধে মহাসড়কের জঙ্গল পরিষ্কার অভিযান স্বেচ্ছাশ্রমে জঙ্গল পরিষ্কার অভিযান

গোপালগঞ্জ: ঢাকা-বরিশাল মহাসড়কের গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘদী থেকে দিগনগর পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার এলাকায় প্রতিনিয়তই ডাকাতি, ছিনতাই ও খুনের ঘটনা ঘটছে। তাই ডাকাতি রোধে মহাসড়কের দুই পাশের স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে জঙ্গল পরিষ্কার অভিযান শুরু করা হয়েছে।

মুকসুদপুর উপজেলার কানুরিয়া পল্লিমঙ্গল ক্লাবের উদ্যোগ শুক্রবার (২৪ আগস্ট) দুপুরে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এ পরিষ্কার অভিযান শুরু করা হয়।

জঙ্গল পরিষ্কার অভিযানে উপস্থিত ছিলেন- মুকসুদপুরের সিন্দিয়াঘাট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন, এএসআই ইসলাম সরদার, দিগনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলী, রাঘদী ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, কানুরিয়া পল্লিমঙ্গল ক্লাবের সভাপতি আলমগীর হোসেন ও ক্লাবের সদস্যরাসহ এলাকাবাসী।

এলাকাবাসীরা জানান, ঢাকা-বরিশাল মহাসড়কের দুই পাশের ফাঁকা জায়গা বন-জঙ্গলে ঘেরা থাকায় ডাকাতরা বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রীদের ওপর হামলা করে মূল্যবান জিনিস ছিনিয়ে নিচ্ছে। সড়কের দু’পাশের জঙ্গল পরিষ্কার করলে ডাকাতি রোধ করা সম্ভব হবে। তাই আমরাও এ পরিষ্কার অভিযানে অংশ নিয়েছে।

কানুড়িয়া পল্লিমঙ্গল ক্লাবের সভাপতি আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, বিগত এক বছরে ঢাকা-বরিশাল মহাসড়কের রাঘদী থেকে দিগনগর পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার এলাকা ফাঁকা ও বন-জঙ্গল ঘেরা। ডাকাতরা সড়কের পাশের জঙ্গলের মধ্যে লুকিয়ে থাকে। পরে সুযোগ পেয়ে পথচারী, বাস, ট্রাক চালকদের ওপর হামলা চালায়। ফলে এখানে প্রায় সময় ডাকাতি, ছিনতাই ও খুনের ঘটনা ঘটে। তাই ডাকাতি রোধে মহাসড়কের দু’পাশের স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে জঙ্গল পরিষ্কার অভিযানের উদ্যোগ নেওয়া হয়েছে।

সিন্দিয়াঘাট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাংলানিউজকে বলেন, কানুড়িয়া পল্লিমঙ্গল ক্লাব যে উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। আমরাও তাদের সঙ্গে থেকে অভিযান সফলের চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।