ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে গ্যাস লাইনের পাইপ বিস্ফোরণ, শ্রমিক দগ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৮
সাভারে গ্যাস লাইনের পাইপ বিস্ফোরণ, শ্রমিক দগ্ধ

ঢাকা (সাভার): সাভারে একটি বহুতল ভবনে গ্যাস লাইনের পাইপ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে সুমন হোসেন (২৫) নামে এক পোশাক কারখানার শ্রমিক দগ্ধ হয়েছেন।

বর্তমানে গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ আগস্ট) ভোরে সাভারের কাঠগড়া এলাকার ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস সংলগ্ন শহিদুল আলমের ভাড়া বাড়িতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধ সুমন স্থানীয় অ্যাকটিভ কম্পোজিট নিট লিমিটেড নামক তৈরি পোশাক কারখানায় কাজ করে বলে জানা গেছে।

সাভার ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা হুমায়ুন কবির বাংলানিউজকে জানান, কাঠগড়া এলাকার শহিদুল ইসলাম শেখের পাঁচতলা বাড়ির নিচ তলার একটি টয়লেটে এ বিস্ফোরণ ঘটেছে। টয়লেটটির কমোটের সঙ্গে গ্যাসের পাইপ সংযুক্ত ছিল। সেখান দিয়ে গ্যাস বের হতো। এছাড়া গত দু'দিন ধরে বাড়িটির অন্যান্য লোকজন ঈদের ছুটিতে দরজা-জানালা বন্ধ করে বাড়ি চলে যায়। ফলে পুরো বাড়িটির ভেতরে গ্যাস আটকা পড়ে। বৃহস্পতিবার সকালে ওই বাড়ির এক ভাড়াটিয়া সিগারেট ধরিয়ে টয়লেটে প্রবেশের সঙ্গে সঙ্গে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় আগুনে দগ্ধ হয়ে তার মুখ, দুই হাত ও পেটের বিভিন্ন অংশ পুড়ে যায়।

খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। পরে দগ্ধ শ্রমিক সুমনকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।