bangla news

ঈদেও পদ্মাসেতুতে প্রকৌশলীদের ব্যস্ততা

সাজ্জাদ হোসেন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২২ ৩:০০:১২ এএম
চলছে পদ্মাসেতু প্রকল্পের কাজ

চলছে পদ্মাসেতু প্রকল্পের কাজ

মুন্সিগঞ্জ: দ্রুত গতিতে এগিয়ে চলছে পদ্মাসেতু প্রকল্পের কাজ। সেতুর কাজে নিয়োজিত প্রকৌশলীদের ঈদ আনন্দ কাটছে এখানেই। প্রকল্প এলাকায় দায়িত্ব পালনে ব্যস্ত সময় পার করছেন প্রকৌশলীরা।

প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ উদযাপন করতে সবাই বাড়ি ফিরেছেন। সারা দেশের মানুষের স্বপ্ন ও আশা আকাঙ্খার পদ্মাসেতু নির্মাণে ব্যস্ত তারা। পদ্মাসেতু নির্মাণের কাজ শুরুর থেকেই কোনো ঈদেই কাজ বন্ধ থাকেনি।

পদ্মাসেতু প্রকৌশলী সূত্রে জানা যায়, পদ্মাসেতু প্রকল্পের ঈদের দিনেও কাজ বন্ধ থাকে না। পুরোদমে চলে কাজের গতি। ঈদ উপলক্ষে বাড়তি আয়োজন নেই। তবে ঘরোয়াভাবে আয়োজন হয়ে থাকে। দেশি-বিদেশি প্রকৌশলী ও শ্রমিকদের আনাগোনা থাকবে সেতুর বিভিন্ন সাইটে। মোবাইলে পরিবারের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে আবারও কাজ শুরু করে দিয়েছে।

ঘরোয়াভাবে নিজেদের উদ্যোগে ছোট পরিসরে নেওয়া হয়েছে প্রস্তুতি। ঈদের ছুটিতে সবাই পরিবারের সদস্যদের সঙ্গে থাকতে চায়। কিন্তু সেতু নির্মাণের দায়িত্বে থাকায় এখানে বেশিরভাগ প্রকৌশলী প্রকল্প এলাকায় অবস্থান করছেন। বিশেষ করে যারা এমবিইসি’র আওতায় আছেন। প্রতিদিনের নির্দেশনা মেনে যাবতীয় কাজ নির্দিষ্ট সময়ে শেষ করতে হয়। পরিবারের সঙ্গে থাকতে না পেরে খুব একটা কষ্ট নেই প্রকৌশলীদের। কেননা দায়িত্ব পালনের বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছেন তারা।

প্রকৌশলীরা বাংলানিউজকে জানান, কেউই ছুটি পেয়ে বাড়িতে ঈদ উদযাপন করছেন আবার অনেকেই এখানেই দায়িত্ব পালন করছেন। রাতের শিফট শেষে নতুন শিফটে প্রকৌশলী ও শ্রমিকরা সকাল থেকে কাজে ব্যস্ত। সারা বছরই পদ্মাসেতুর কাজ চলে। ঘরোয়াভাবে সামান্য আয়োজন করা হয়েছে নিজেদের উদ্যোগে। বিশেষ কোনো কিছু নেই বললেই চলে। সংশ্লিষ্ট কর্মকর্তারা সবাই দায়িত্ববোধকে আগে দেখছেন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৮
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   পদ্মাসেতু মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-08-22 03:00:12