ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল-পটুয়াখালীতে আগাম ঈদ উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
বরিশাল-পটুয়াখালীতে আগাম ঈদ উদযাপন ঈদের নামাজ আদায় করেছে মুসল্লিরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল ও পটুয়াখালীর বিভিন্ন এলাকায় কয়েকহাজার পরিবার মঙ্গলবার (২১ আগস্ট) আগাম ঈদুল আজহা উদযাপন করছে। এসব পরিবার সৌদি আরবের সঙ্গে সঙ্গতি রেখে মঙ্গলবার সকালে ঈদের নামাজ আদায় করেছে। ঈদের নামাজ শেষে পশু কোরবানি করছে যথা নিয়মে।

বরিশালের ২৩ নম্বর ওয়ার্ডের তাজকাঠি, টিয়াখালীর চৌধুরীবাড়ি, বাবুগঞ্জ উপজেলার ওলানকাঠি এলাকার সরোয়ার খলিফার বাড়ি, খানপুরায় জাহাঙ্গীর সিকদারের বাড়ি, কেদারপুরের মান্নান হাওলাদারের বাড়ি ও মাধবপাশার আমির দুয়ারী বাড়ির জামে মসজিদে প্রতিবারের মতো এবারও ঈদ জামাতের আয়োজন করা হয়েছে।

বরিশাল সিটি করপোরেশন এলাকায় প্রধান ও বড় জামাত অনুষ্ঠিত হয় নগরের ২৩ নম্বর ওয়ার্ডে তাজকাঠি জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদ প্রাঙ্গণে।

জামাতে ইমামতি কররেন মওলানা মো. দেলোয়ার হোসাইন। এছাড়াও উত্তর সাগরদী মৃধাবাড়ি শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদ ও হরিনাফুলিয়া চৌধুরীবাড়ি শাহ্সুফি মমতাজিয়া জামে মসজিদ, জিয়া সড়ক শাহ্সুফি মমতাজিয়া মসজিদে নামাজের জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে পটুয়াখালীর নিশানবাড়িয়া, বাউফলের মদনপুরা, বগা, জৌতা, শাবুপুরা, ঝিলনা, কাছিপাড়া, গলাচিপা উপজেলার ডাউকা, কলাপাড়া উপজেলার ছয়টি গ্রামসহ বেশকিছু এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও ঝালকাঠিতে একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার কাঞ্চন নগর জাহাঁগিরিয়া শাহ্সুফি মমতাজিয়া দরবার শরীফ’র মো. হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, প্রতিবারের মতো এবারে তারা সৌদি আরবের সঙ্গে মিল রেখেই তারা আজ ঈদুল আজহার নামাজ আদায় করেছেন ও নামাজ শেষে পশু কোরবানি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৮
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad