ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

প্রধানমন্ত্রীকে এসএমএস করে কোরবানির গরু পেলেন তারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-২০ ১০:৫২:১২ এএম
প্রধানমন্ত্রীর ঈদ উপহার বুঝে নিচ্ছেন তৃতীয় লিঙ্গের সদস্যরা

প্রধানমন্ত্রীর ঈদ উপহার বুঝে নিচ্ছেন তৃতীয় লিঙ্গের সদস্যরা

ঢাকা: প্রধানমন্ত্রীকে এসএমএস করে লাখ টাকার কোরবানির গরু উপহার পেলেন জামালপুরে বসবাসরত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর সদস্যরা।  

জামালপুর সদরের হিজড়াপল্লীতে কোরবানির জন্য প্রধানমন্ত্রীর পক্ষে উপহার হিসেবে স্থানীয় জেলা প্রশাসক সোমবার (২০ আগস্ট) তাদের কাছে গরু হস্তান্তর করেন l 

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন বাংলানিউজকে এ তথ্য জানান।

আশরাফুল আলম খোকন বলেন, সোমবার সকাল সাড়ে ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মোবাইলে একটি এসএমএস পান। এসএমএস দাতা  বলেন তার নাম ময়ূরী, তিনি হিজড়া সম্প্রদায়ের একজন। ময়ূরী ঈদে কোরবানি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে একটি গরু চান। 

‘এসএমএস দেখার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার একান্ত সচিব এম তোফাজ্জল হোসেন মিয়াকে নির্দেশ দেন ময়ূরীর ফোন নম্বরে যোগাযোগ করে একটি কোরবানির গরু পাঠিয়ে দেওয়ার জন্য।’ 

একান্ত সচিব ওই নম্বরে ফোন করে জানতে পারেন ময়ূরী জামালপুর সদরের হিজড়াপল্লীতে থাকেন। সেখানে ৮৭ জন তৃতীয় লিঙ্গের সদস্য বসবাস করেন।

একান্ত সচিব তাৎক্ষণিক জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবিরকে প্রধানমন্ত্রীর নির্দেশ পৌঁছে দেন। জেলা প্রশাসক দুপুরে তাদের কাছে কাছে এক লাখ টাকা দামের গরু এবং আনুষঙ্গিক খরচের টাকা হস্তান্তর করেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
এমইউএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-08-20 10:52:12