ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মালিক সমিতির দ্বন্দ্বে টাঙ্গাইলের বাস চলাচল বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
মালিক সমিতির দ্বন্দ্বে টাঙ্গাইলের বাস চলাচল বন্ধ বাসের জন্য লাইনে দাঁড়িয়ে যাত্রী/ছবি- শাকিল আহমেদ

ঢাকা: মালিক সমিতির দ্বন্দ্বে মহাখালী টার্মিনাল থেকে টাঙ্গাইলগামী বাস চলাচল বন্ধ করে দিয়েছে টাঙ্গাইল মালিক সমিতি।

সোমবার (২০ আগস্ট) দুপুর ১টার পর থেকে টাঙ্গাইলগামী নিরালা সুপার, ধলেশ্বরী, বিনিময়, হাইচয়েজ পরিবহন কোম্পানির সব বাস চলাচল বন্ধ রয়েছে।  

তবে মহাখালী মালিক সমিতির দাবি, সোমবার সকাল ৮টা থেকে বাস চল‍াচল বন্ধ করেছে টাঙ্গাইল মালিক সমিতি।

ফলে ঈদে বাড়ি ফেরা যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

টাঙ্গ‍াইলের সাগরদীঘির যাত্রী সোহেল বাংলানিউজকে বলেন, আমি নিরালা কাউন্টারে এসে দাঁড়িয়েছি দুপুরে। মহাখালী মালিক সমিতির নেতারা বলেছেন, লাইনে দাঁড়িয়ে থাকতে। গাড়ি আসবে। কিন্তু সাড়ে ৬ ঘণ্টা দাঁড়িয়ে আছি।

এ বিষয়ে বিআরটিএ’র পক্ষ থেকে দায়িত্ব পালনকারী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিষয়টি দেখভালের দায়িত্ব দিয়েছি মালিক সমিতির নেতাদের।

মহাখালী মালিক সমিতির নেতা ও ঢাকা সড়ক পরিবহন সমিতির সভাপতি আবুল কালাম বাংলানিউজকে বলেন, টাঙ্গাইল সড়কে প্রায় ৪০টির গাড়ি চলে। এর মধ্যে মহাখালী মালিক সমিতির গাড়ি রয়েছে মাত্র ৮টি। বাকি সবগুলো বাস তাদের। ফলে ঈদের সময় হলেই তারা আমাদের কথা শুনে না।

তিনি বলেন, আমি গত বছর নিরালা, হাইচয়েজ এবং বিনিময় পরিবহনের রুট পারমিট বাতিলের দাবি জানিয়েছি। তারা কোনো উদ্যোগ নেয়নি। এই পরিবহনগুলো ঈদের সময় চন্দ্রা, গাজীপুর থেকে যাত্রী নিয়ে চলে যায়। তারা মহাখালী আসে না। তার জন্য যাত্রীদের কাছে কথা শুনতে হয় আমাদের।

যাত্রী ভোগান্তি দূরে উচ্চপর্যায়ে অনরোধ করে বিআরটিসি’র ৫টি দ্বিতল বাস আনা হয়েছে। এর মধ্যে ৩টি দুপুরে ছেড়ে গিয়ে ফেরত এসেছে। বাকি দু’টি প্রক্রিয়াধীন বলেও জানান আবুল কালাম।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, আগস্ট ২০,২০১৮
এমএফঅ‍াই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।