ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

জাতীয়

যশোরে ভিজিএফ’র চাল পাচার রুখে দিলো জনতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
যশোরে ভিজিএফ’র চাল পাচার রুখে দিলো জনতা পাচারকালে ভিজিএফ'র চাল জব্দ

যশোর: যশোরের চৌগাছায় হতদরিদ্রদের মাঝে সরকারি বরাদ্দের ভিজিএফ’র চাল কালোবাজারে পাচার ঠেকিয়ে দিয়েছে স্থানীয় জনতা। পরে ঘটনাস্থলে গিয়ে প্রায় তিন হাজার কেজি চাল জব্দ করেছে পুলিশ।

রোববার (১৯ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার পাশাপোল ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ওবায়দুল ইসলাম সবুজের বডিগার্ড শিমুলের গোডাউন থেকে চাল বের করে অন্যত্র নেওয়ার সময় বাধা দেয় জনতা।

স্থানীয় সূত্রে জানা যায়, আসন্ন ঈদকে সামনে রেখে সরকার ভিজিএফ কার্ডের মাধ্যমে সাধারণ মানুষকে চাল দিচ্ছে।

আগে ১০ কেজি করে দেওয়া হলেও এবার দেওয়া হচ্ছে কার্ড প্রতি ২০ কেজি করে চাল। রোববার চৌগাছায় এ চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম।  

তবে অভিযোগ রয়েছে সব কার্ড বিলি না করে চাল আত্মসাত করেন পাশাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল ইসলাম সবুজ। যা রেখে দেওয়া হয় তারই বডিগার্ড শিমুলের গোডউনে। পরে রাতে পাশাপোল বাজারের ওই গোডাউন থেকে বস্তা পরিবর্তন করে চালগুলো বের করার সময় স্থানীয়রা বাধা দেয়। এনিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। খরব পেয়ে চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) আকিকুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে ৫০ কেজি ওজনের ৭০ বস্তা চাল জব্দ করে।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম উদ্দীন বাংলানিউজকে বলেন, ভিজিএফ’র ৭০ বস্তা চাল জব্দ করা হয়েছে, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

তবে ইউপি চেয়ারম্যান ওবায়দুল ইসলাম সবুজ বাংলানিউজকে বলেন, ‘আমি আমার দায়িত্ব অনুযায়ী কার্ডধারীদের চাল দিয়েছি। তারা চাল নিয়ে বাজারে বিক্রি করে দিয়েছে। এখানে আমার কিছুই করার নেই। ’

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
ইউজি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa