bangla news

সদরঘাটে এখনও লাগেনি ঈদের আমেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৯ ৯:২১:৩৬ এএম
ঘরমুখো মানুষের পদচারণা বাড়লেও তা ঈদের চাপ নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা/ ফাইল ছবি

ঘরমুখো মানুষের পদচারণা বাড়লেও তা ঈদের চাপ নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা/ ফাইল ছবি

ঢাকা: ঈদের আমেজ শুরু হয়ে গেছে ঘরে ঘরে। সেই আমেজ নিয়ে রাজধানী থেকে ঘরে ফিরছেন মানুষ। তবে আমেজটা যেনো এখনো সেভাবে লাগেনি সদরঘাটে। ঈদে ঘরে ফেরা মানুষের চিরাচরিত সেই ভিড় এখনো শুরু হয়নি দেশের প্রধান এ নদীবন্দরে।

রোববার (১৯ আগস্ট) বিকেলে রাজধানী থেকে দেশের দক্ষিণাঞ্চলের এলাকাগুলোতে যাওয়ার টার্মিনাল সদরঘাট ঘুরে এ চিত্র পাওয়া গেছে।

এতে যারা এখন ঘরে ফিরছেন তারা বেশ সাচ্ছন্দ্যেই যাচ্ছেন। টার্মিনালে যাত্রীদের ভিড় নেই। লঞ্চগুলোতেও যাত্রী চাপ মোটামুটি স্বাভাবিক।

ঘাটে বরিশাল, ভোলা, চাঁদপুরসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটের যথেষ্ট সংখ্যক লঞ্চ দেখা গেছে। নির্ধারিত সময়ে লঞ্চ ছেড়ে যাচ্ছে। এখন পর্যন্ত টার্মিনাল ব্যবস্থাপনায় খুশি যাত্রীরা।

চাঁদপুরের যাত্রী শেখ ফরিদ বাংলানিউজকে বলেন, ভিড় নেই। ধাক্কাধাক্কি-ঠেলাঠেলি নাই। বেশ আরামে বাড়ি যাচ্ছি।

তিনি টার্মিনাল ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করে বলেন, কোনো ঝামেলায় পড়তে হয়নি।

টার্মিনাল পাস টিকিট বিক্রেতা আবু বাকার বলেন, ঈদের যাত্রীরা আসছেন। স্বাভাবিক সময়ের চেয়ে যাত্রী বেশি। তবে ঈদের যাত্রী এখনো পুরোপুরি আসতে শুরু করেনি। শনিবারও যাত্রী চাপ খুব বেশি ছিলো না।

আশা প্রকাশ করে তিনি বলেন, আজ রাত থেকে যাত্রী চাপ বাড়বে। আর সোমবার (২০ আগস্ট) থেকে পুরোদমে ঈদে ঘরমুখো যাত্রীরা আসতে শুরু করবেন।  

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এমইউএম/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-08-19 09:21:36