ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

সোয়া ৯টার ‘লালমনি’ ৪টায়ও ছাড়েনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
সোয়া ৯টার ‘লালমনি’ ৪টায়ও ছাড়েনি কমলাপুরে প্লাটফর্মে দাঁড়িয়ে লালমনি, যাত্রীরা জানেন না কখন শেষ হবে অপেক্ষা

ঢাকা: পরিবার নিয়ে সকাল ৮টার দিকে কমলাপুর রেলস্টেশনে এসেছেন শহিদুল। উদ্দেশ সোয়া ৯টার ‘লালমনি ঈদ স্পেশাল’-এ চেপে যাবেন লালমনিরহাট। বাড়িতে অন্যদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন। কিন্তু ৭ ঘণ্টা অপেক্ষার পরও ছাড়েনি ট্রেন। যদিও ট্রেনের দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ সময়।

একই অবস্থা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শণ বিভাগের ছাত্রী অপসোরার। তিনি বলেন, সকাল ৯টা থেকে আমি কমলাপুরে ট্রেনের জন্য অপেক্ষা করছি।

দুপুরের পর ট্রেন প্লাটফর্মে এলেও এখনও (বিকেল ৪টা) ইঞ্জিন লাগানো হয়নি। এভাবে ট্রেনের জন্য অপেক্ষা না করে মহাসড়কে বাসের মধ্যে বসে থাকা অনেক ভালো।

এদিকে রোববার সকালে ৬টি আন্তঃনগর ট্রেন দেড় থেকে আড়াই ঘণ্টা পর্যন্ত দেরিতে ছেড়ে গেছে। দিনের অন্য ট্রেনও নির্দিষ্ট সময়ে স্টেশন ছাড়তে পারেনি। শিডিউল থাকলেও এ রিপোর্ট লেখার সময় অনেক ট্রেন স্টেশনে পৌঁছায়নি।

এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে ঈদে ঘরমুখো হাজারো মানুষকে। অন্যদিকে স্টেশন কর্তৃপক্ষ বলছে, ট্রেনের ধীরগতি আর দেরিতে স্টেশনে পৌঁছানোর কারণে গন্তব্যের উদ্দেশে দেরিতে কমলাপুর ছাড়ছে ট্রেন।

রোববার দিনের প্রথম আন্তঃনগর রাজশাহী অভিমুখী ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় কমলাপুর ছাড়ার কথা থাকলেও তা ছেড়ে যায় ৭টার পর। খুলনা অভিমুখী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি ছেড়ে যায় সকাল ৮টা ৫০ মিনিটে। দিনাজপুর চিলাহাটি অভিমুখী নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ছাড়ার কথা থাকলেও ১১টায় স্টেশনে ছাড়ে। রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় ছাড়ার কথা থাকলে সেটি ছেড়ে যায় সাড়ে ১১টায়। দিনাজপুর অভিমুখী একতা এক্সপ্রেস সকাল ১০টায় কমলাপুর ছাড়ার কথা থাকলেও সেটি ছেড়ে যায় ১২টায়।

ট্রেনের বিলম্বে ছাড়ায় ক্ষোভ প্রকাশ করেন আদনান নামে রংপুর এক্সপ্রেসের এক যাত্রী। তিনি বলেন, মহাসড়কের যানজট ভোগান্তি কমাতে ট্রেনযোগে বাড়ি ফিরতে এসে এখানেও ভোগান্তি।  

এ বিষয়ে রেলওয়ের কমলাপুর স্টেশন ম্যানেজারা সিতাংশু চক্রবর্তী বলেন, কোনো যাত্রী স্টেশনে অপেক্ষা করুক এটা আমরা চাইনা। সব যাত্রী নিরাপদ ও নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছাবে এটাই আমাদের কাম্য। আজ যেসব ট্রেন দেরিতে ছাড়ছে তার অন্যতম কারণ অতিরিক্ত যাত্রী থাকায় ট্রেন চলছে ধীর গতিতে। তাই ট্রেন স্টেশনে আসতে দেরি করছে।

রোববার মোট ৬৮টি ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে কমলাপুর স্টেশন ছেড়ে যাওয়ার শিডিউল রয়েছে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর, ৪টি ঈদ স্পেশাল আর বাকিগুলো মেইল ও লোকাল সার্ভিস।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
ইএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa