bangla news

লঞ্চে ভিড় থাকলেও গাড়ির চাপ স্বাভাবিক শিমুলিয়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৯ ৫:০৬:২১ এএম
লঞ্চে যাত্রীদের চাপ বেড়েছে

লঞ্চে যাত্রীদের চাপ বেড়েছে

মুন্সিগঞ্জ: দক্ষিণবঙ্গের ২১টি জেলার প্রবেশদ্বার মুন্সিগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট। ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের চাপ বেড়েছে লঞ্চ ও সিবোট ঘাটে। তবে নদীর পাড়ে অপেক্ষায় থাকা গাড়ির চাপ তেমন না থাকলেও নাব্যতা সংকটের কারণে পারাপারে কিছুটা সময় লাগছে।

রোববার (১৯ আগস্ট) বেলা ১২টায় সরেজমিনে দেখা যায়, শিমুলিয়া ঘাট এলাকায় ৫০টি গাড়ি পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারি বাংলানিউজকে বলেন, ঈদে গাড়ির যেমন চাপ হবে বলে ধারণা করেছিলাম, তেমন নেই বললেই চলে। চ্যানেলে ড্রেজিং কাজের জন্য ওয়ান ওয়ের মাধ্যমে ফেরিগুলো চলাচল করছে। একটি ফেরি আসার অপেক্ষায় থাকছে হচ্ছে আরেকটি ফেরির। বর্তমানে দেড় ঘণ্টা সময় লাগছে কাঁঠালবাড়ী ঘাট পৌঁছাতে। ভোর সকাল থেকে ২৫০ ছোট যাত্রীবাহী গাড়ি, ৬০-৭০টি ট্রাক পার হয়েছে। এর মধ্যে যাত্রাবাহী গাড়ি ও কিছু ট্রাক রয়েছে। তবে ঘাটে থাকা ফেরিগুলো লোড হয়ে গেলে এসব গাড়ির লাইন কমে আসবে।

তিনি আরো বলেন, সকালের দিকে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর দুইটি যাত্রীবাহী বাস, ৩০-৩৫টি ছোট গাড়ি নিয়ে কাঁঠালবাড়ী ঘাটে পৌঁছেছে। এখন কাঁঠালবাড়ী ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে আসলে বিস্তারিত বলা যাবে।

কম লোড করে ফেরি চলাচল করছে

বিআইডাব্লিউটিএ’র ম্যারিন কর্মকর্তা মোহাম্মদ আলী বাংলানিউজকে বলেন, খুব সতর্কভাবে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর চালিয়ে নিয়ে যাওয়া হয়।

বিআইডাব্লিউটিসি’র শিমুলিয়া ঘাট উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালিদ নেওয়াজ বাংলানিউজকে বলেন, ঈদের আগে ড্রেজিং করে নাব্যতা সংকট নিরসন করা সম্ভব হবে না। ঈদের পরে হয়ত সম্ভব হতে পারে। এখন এভাবেই ফেরি চালাতে হবে। এ নৌরুটে বর্তমানে ১৫টি ফেরি চলছে।

বিআইডাব্লিউটিএ’র শিমুলিয়া ঘাট পরিদর্শক মো. সোলেমান বাংলানিউজকে জানান, ঈদ যাত্রায় লঞ্চঘাট এলাকায় যাত্রীদের চাপ রয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই যাত্রী লোড নিয়ে ঘাট থেকে ছেড়ে যাচ্ছে। অতিরিক্ত যাত্রী নিয়ে যাতে কোনো লঞ্চ না চলাচল করে সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে। তবে ঈদের আগে যেভাবে যাত্রীদের চাপ পড়ে তেমনটি এখনো পড়েনি।

সিবোট ঘাটের সুপারভাইজার ওয়াহিদ বাংলানিউজকে জানান, সকাল থেকেই চাপ বেড়েছে সিবোট ঘাটে। চাপ সামাল দিতে পর্যাপ্ত সিবোট ঘাটে রয়েছে। লাইফ জ্যাকেট পরিধান করে ধারণ ক্ষমতা অনুযায়ী সিবোট চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেরি পারাপার ঈদ মুন্সিগঞ্জ ঈদুল আজহা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-08-19 05:06:21