ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

রোববার কমলাপুর ছাড়ছে ৬৮ ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
রোববার কমলাপুর ছাড়ছে ৬৮ ট্রেন কমলাপুর স্টেশন থেকে ঘরে ফেরা মানুষের ভিড়।

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঈদযাত্রার তৃতীয় দিন রোববার (১৯ আগস্ট) এক লাখ যাত্রী বহন করবে ট্রেন। নিরাপদ-নির্বিঘ্ন যাত্রা নিশ্চিত করতে সেজন্য দিনটিতে অতিরিক্ত বগিসহ ৬৮টি ট্রেন কমলাপুর স্টেশন থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে।

স্টেশন সূত্রে জানা গেছে, রোববার বলাকা এক্সপ্রেসের মাধ্যমে যাত্রা শুরু হয় ট্রেনের। ঈদযাত্রার তৃতীয় দিন এটি।

এ জন্য ঘরে ফেরা মানুষের উপচেপড়া ভিরও দেখা গেছে। অন্যদিকে, রোববার ট্রেনের ঈদ স্পেশাল সার্ভিসের দ্বিতীয় দিনও শুরু হয়েছে।

৬৮টি ট্রেন ঢাকা ছাড়ছে বিভিন্ন দেশের উদ্দেশে। এর মধ্যে ৩১টি আন্তনগর, চারটি ঈদ স্পেশাল, আর বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস।

বিনা টিকিটে কমলাপুর স্টেশনের ভেতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। স্টেশনের মূল ফটকে টিকিট দেখিয়ে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। টিকিটবিহীন সবাইকে বের করে দেওয়া হচ্ছে।

স্টেশনে রয়েছেন র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ আনসার সদস্যরা। সঙ্গে যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বাংলানিউজকে বলেন, রোববার ৩১টি আন্তনগরসহ মোট ৬৮টি ট্রেন দেশের বিভিন্ন জায়গায় ছেড়ে যাবে। এর মধ্যে চারটি ঈদ স্পেশাল সার্ভিস ট্রেন। বাকি ট্রেনগুলো লোকাল ও মেইল সার্ভিস।

তিনি আরও বলেন, প্রতিদিন ট্রেনে করে এক লাখ মানুষ ঘরে ফিরবেন। সেজন্য সব ধরনের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

একইসঙ্গে তিনি সব যাত্রীকে ট্রেনের ছাদে বা বাফারে না ওঠারও অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
ইএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa