[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

ধরলেই লাখ টাকার ওপরে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৮ ৯:৫০:৪৫ এএম
এ ধরনের গরুর দাম উঠছে লাখ টাকার উপরে/ছবি: বাংলানিউজ

এ ধরনের গরুর দাম উঠছে লাখ টাকার উপরে/ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদুল আজহার আমেজ শুরু হয়ে গেছে। ফাঁকা হচ্ছে রাজধানী। সেই সঙ্গে বাড়ছে পশুর হাটে ভিড়। ক্রেতারা বলছেন হাটে পশু কম, দাম বেশি। আর বিক্রেতারা বলছেন হাট লাগেনি। পশু কেনা ধুম লাগবে ২০ আগস্ট থেকে- এমন আশা নিয়েই বসে আছেন তারা।

শনিবার (১৮ আগস্ট) রাজধানীর হাজারীবাগ বেড়িবাঁধ এলাকার পশুর হাটের চিত্র এমন। পাবনার সুজানগরের খামারি এ হাটে পশু নিয়ে এসেছেন ১৫ আগস্ট। তার ৮টি গরুর মধ্যে দু'টি বিক্রি হয়েছে শনিবার। দামে কম থাকায় সেগুলোর বিক্রি হয়েছে। বেশি দামের ৫টি কেবল দরদাম হচ্ছে।

ফারুক বলেন, আগে তেমন বিক্রি হয়নি। শনিবার থেকে কিছুটা বিক্রি হচ্ছে। আর একদিন পর শুরু হবে মূল বেচাকেনা।

ফারুক দু’টি গরু ২ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করেছেন। আর বাকি পাঁচটির প্রতির দাম ওঠেছে ১ লাখ ৮০ হাজারের ওপরে।

হাজারীবাগের বাসিন্দা মো. হারুণ বলেন, গরু ধরলেই ১ লাখ টাকার ওপরে দাম। এখন একটু বেশি মনে হচ্ছে। কেননা, গতবারের চেয়ে গরু কম আর বেচা বিক্রিও জমেনি। দু'দিন পর কিছুটা কমবে।

এদিকে ছাগলের দাম বেশ চড়াই বলছেন ক্রেতারা। ওসমান শেখ নামের জিগাতলার বাসিন্দা বাংলানিউজকে বলেন, ২০ হাজার টাকা  নিচে দামই বলছে না বিক্রেতারা।

অন্যদিকে অনেকেই বলছেন গরমের প্রভাবও পড়েছে হাটে। ক্রেতা কম হওয়ার কারণ তীব্র গরম। দিনে তো ক্রেতাই তেমন ছিলনা। বিকেল থেকে বেড়েছে লোক সমাগম।

কুষ্টিয়ার খামারি রফিক মিয়া ১০টি গরু এনেছেন। তার দু'টি গরু অসুস্থ হয়ে পড়েছে। তিনি বলেন, এতো গরম থাকলে যে কোনো সময় বড় বিপদ হতে পারে। তবে এখনো তেমন কোনো সমস্যা হয়নি। রফিকের গরু প্রতি ১ লাখ ৬০ হাজার টাকা থেকে দর দাম ওঠেছে।

আগামী ২২ আগস্ট পালিত হবে পবিত্র ঈদুল আজহা। 

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
ইইউডি/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db