ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়া সরাসরি জড়িত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়া সরাসরি জড়িত বক্তব্য রাখছেন আব্দুল মান্নান

পাবনা: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান বলেন, বঙ্গবন্ধুর মতো রাজনৈতিক নেতৃত্বের গুণাবলী আর কোনো বাঙালির মধ্যে ছিলো না। তিনি সবার মধ্য থেকে অনন্য হয়ে উঠেছিলেন। মানুষকে আপন করে নিয়েছিলেন বলেই বাঙালি তাকে ভালোবেসেছিল।

শনিবার (১৮ আগস্ট) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কিছু বেঈমান ১৯৭১ সাল থেকে তাকে হত্যার ষড়যন্ত্র করতে থাকে।

সফল হয় ১৯৭৫ সালে। জাতির জন্য পৃথিবীর কোনো নেতাকে এত রক্ত দিতে হয়নি যতটা বঙ্গবন্ধুকে দিতে হয়েছে। বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়া সরাসরি জড়িত ছিলেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- পাবনা-৫ সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি, দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন আহম্মেদ চুপ্পু, পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।