ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ একাডেমির ব্যারাকে আগুন, ঘটনা তদন্তে কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
পুলিশ একাডেমির ব্যারাকে আগুন, ঘটনা তদন্তে কমিটি অগ্নিকাণ্ডে শিক্ষাসনদসহ মালামাল ভস্মীভূত হয়

রাজশাহী: বাংলাদেশ পুলিশ একাডেমি সারদায় ৬তলা আউটসাইড ক্যাডেট ব্যারাকের নিচতলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত না হলেও ৬৫ ক্যাডেটের শিক্ষাসনদসহ মালামাল ভস্মীভূত হয়েছে।

শনিবার (১৮ আগস্ট) সকালে অগ্নিকাণ্ডের ওই ঘটনার তদন্তে এরইমধ্যে কমিটি গঠন করা হয়েছে।  

রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন বাংলানিউজকে জানান, সকালে একাডেমির ওই কক্ষে বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

 

একাডেমি কর্তৃপক্ষের কাছে চারঘাট উপজেলা ফায়ার স্টেশনের নম্বর না থাকায় রাজশাহী সদরের ফোন আসে। পরে একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কেউ হতাহত না হলেও পুলিশ একাডেমি সারদায় ৬তলা আউটসাইড ক্যাডেট ব্যারাকের নিচতলায় ৬৫ ক্যাডেটের শিক্ষাসনদসহ বেশকিছু মালামাল ভস্মীভূত হয়েছে।  

জানতে চাইলে সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন বলেন, এখন পর্যন্ত অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরুপণ করা যায়নি। তবে পুলিশ একাডেমির সহায়তায় তা নিরূপণের চেষ্টা চলছে। মূলত তারাই ক্ষতির পরিমাণ ও কারণ সম্পর্কে তথ্য নিয়ে প্রতিবেদন তৈরি করবেন। এছাড়া একাডেমি থেকে আবেদন করলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে আলাদা কমিটি গঠন করা হবে বলেও জানান সদর ফায়ার সার্ভিসের সিনিয়র এই কর্মকর্তা।  

এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশ একাডেমির অতিরিক্ত পুলিশ সুপার শরীফ উদ্দীনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।  

তদন্ত কমিটির সদস্য সচিব পুলিশ একাডেমির সহকারী পুলিশ সুপার প্রদ্বীপ কুমার দাস বাংলানিউজকে জানান, পাঁচ সদস্যের কমিটি ঘটনা তদন্ত করে দেখবে। তবে প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকার ওপরে বলে ধারণা করা হচ্ছে। সঠিক হিসেব পেলে ক্ষতির পরিমাণ আরও বাড়বে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।