ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা

মাদারীপুর: মাদারীপুরে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর হোসেনের বিরুদ্ধে মামলা হয়েছে। 

শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে মাদারীপুর সদর মডেল থানায় নিহত স্কুলছাত্রীর মা রুবি বেগম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত শনিবার (১১ আগস্ট) স্কুল চলাকালীন কোনো কারণ ছাড়াই সাথী আক্তার নামের দশম শ্রেণির মানবিক বিভাগের ওই ছাত্রীকে প্রধান শিক্ষক নূর হোসেন মারধর ও অশালীন গালিগালাজ করেন।

শিক্ষকের মারধর ও অশালীন গালিগালাজ সইতে না পেরে বাসায় ফিরে ওই শিক্ষার্থী কীটনাশক পান করে। পরে চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার (১৫ আগস্ট) রাতে তার মৃত্যু হয়।  

মাদারীপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) সিরাজুল ইসলাম বলেন, অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা করেছেন নিহতের মা। পুলিশ বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছে।

মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর গ্রামের ইকবাল বেপারীর প্রথম পক্ষের মেয়ে সাথী আক্তার তার মামারবাড়ি একই উপজেলার মধ্য পেয়ারপুর গ্রামে থেকে চরমুগরিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করতো। গত শনিবার সাথীর সঙ্গে তার দুই সহপাঠির কথা কাটাকাটি হয়। এ ঘটনাটি স্কুলের প্রধান শিক্ষক মো. নূর হোসেন হাওলাদার জানতে পেরে সাথী ও তার বান্ধবীদের ডেকে নিয়ে মারধর ও গালিগালাজ করেন।  

এ অপমান সইতে না পেরে সাথী ওইদিন স্কুল থেকে বাড়ি ফেরার পথে চরমুগরিয়া থেকে ঘাস মারার ওষুধ কিনে নিয়ে যায় এবং সন্ধ্যায় বাড়ির সবার অলক্ষ্যে সে ওষুধ করে। মুমূর্ষু অবস্থায় মামাবাড়ির লোকজন সাথীকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও সাথীর অবস্থার উন্নতি না হওয়ায় পরদিন সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad