ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মীর জাফরের বংশধররা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
মীর জাফরের বংশধররা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো বক্তব্য রাখছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাভোকেট ফজলে রাব্বি মিয়া। ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাভোকেট ফজলে রাব্বি মিয়া বলেছেন, যে দেশে সিরাজ-উদ-দৌলার জন্ম হয়েছিল, সে দেশে মীর জাফরেরও জন্ম হয়েছিল। ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে হত্যা করেছিল এ মীর জাফরের বংশধররা। তারাই আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বেশ কয়েকবার হত্যার চেষ্টা করেছিল। কিন্তু আল্লাহর মেহেরবানিতে শেখ হাসিনা প্রাণে বেঁচে যান।

বুধবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস ও ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সাঘাটা উপজেলা প্রশাসন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডেপুটি স্পিকার।

তিনি আরও বলেন, শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে তারই সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে অনুন্নত থেকে উন্নত রাষ্ট্রে পরিণত করছে।

আগামী ডিসেম্বর মাসের নির্বাচনে জামায়াত-বিএনপি যতই ষড়যন্ত্র করুক সংবিধান রক্ষায় শেখ হাসিনার নেতৃত্বেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।  

সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল কুমার ঘোষের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- সাঘাটা উপজেলা আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) নাজমুল হুদা দুদু, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সরকার বাবু, প্রচার সম্পাদক শাহ মোখলেছুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম, বিআরডিপি চেয়ারম্যান সামছুল হক সরকার, প্রকৌশলী ছাবিউল ইসলাম, যুব উন্নয়ন অধিদফতরের সিএস রেজাউল করিম, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপন, সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান প্রমুখ।  
    
এর আগে ডেপুটি স্পিকার সাঘাটা উপজেলা যুব উন্নয়ন অধিদফতর আয়োজিত ৪৩ জন প্রশিক্ষিত যুবকদের মধ্যে সাড়ে ১৫ লাখ টাকার ঋণের চেক বিতরণ করেন। এর মধ্যে উত্তরবঙ্গের সাত জেলায় বেকার যুবকদের প্রশিক্ষণ ও কর্মসংস্থান প্রকল্পের আওতায় ২৫ জন, অপ্রাতিষ্ঠানিক ১০ জন এবং ইমপ্যাক্ট প্রকল্পের আওতায় আট জনসহ ৪৩ জনকে ঋণের চেক দেওয়া হয়।  

বাংলাদেশ সময় ১৮১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।