ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান

গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ আগস্ট) দুপুর থেকে প্রয়াত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দীন চৌধুরীর পক্ষে প্রতিবারের মতো এবারও এ মেজবানের আয়োজন করা হয়। প্রয়াত চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী চ্যারিটেবল ফাউন্ডেশন ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এবারের মেজবানের আয়োজন করেছে।

টুঙ্গিপাড়ায় অবস্থানরত অগ্রবর্তী দলের সমন্বয়কারী ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর একান্ত সচিব মুহাম্মদ ওসমান গণি সাংবাদিকদের জানিয়েছেন, ‘প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল মেজবান আয়োজনের তত্ত্বাবধান করছেন। তার সঙ্গে রয়েছেন বাবুর্চি মোহাম্মদ হোসেন।  

তিনি আরও জানান, টুঙ্গিপাড়া সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে ৩০ হাজার মুসলিম ও বালাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ১০ হাজার সনাতন ধর্মাবলম্বীদের জন্য মেজবানের আয়োজন করা হয়। আর এ জন্যে ৩৫টি গরু ও ৩ হাজার মুরগীর ব্যবস্থা করা হয়।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন আওয়ামী ও অঙ্গসংগঠনের নেতারা। এছাড়াও গোপালগঞ্জ জেলার বিভিন্ন স্থানে ও বিভিন্ন ইউনিয়নে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও কাঙালিভোজ অনুষ্ঠিত হয়েছে।

মেজবান আয়োজনের বিষয়ে জানতে চাইলে প্রয়াত চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বাংলানিউজকে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে আমার প্রয়াত পিতা (এবিএম মহিউদ্দিন চৌধুরী) চট্টগ্রাম থেকে টুঙ্গিপাড়ায় এসে মাজার জেয়ারত ও মেজবানের আয়োজন করতেন। বিষয়টি আমার দল ও আদর্শের জন্য গুরুত্বপূর্ণ। যেটি প্রমাণিত। মূলত টুঙ্গিপাড়া হচ্ছে আবেগের জায়গা। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেই এসব আয়োজন। ’

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নেতৃত্বে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নগর আওয়ামী লীগ, নগর যুবলীগ, মহিলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতারা।
টুঙ্গিপাড়ায় প্রয়াত চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আয়োজন পরিদর্শনএসময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী, নগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, নগর যুবলীগের যুগ্ম আহবায়ক ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন, হাসান মনসুর, শেখ নাছির, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, ছাত্রলীগের হাবিবুর রহমান তারেক, ইলিয়াছ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।   

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এসআরএস/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।