ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শোক দিবসে দেশজুড়ে ৭১ হাজার ১৯ স্থানে মিলাদ-সভা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
শোক দিবসে দেশজুড়ে ৭১ হাজার ১৯ স্থানে মিলাদ-সভা

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট সারাদেশে ৭১ হাজার ১৯টি স্থানে আলোচনা সভা, কুরআনখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন।

ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররম কার্যালয়, ৬৪টি বিভাগীয়/জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন, ইসলামিক মিশনের ৪৪৯টি মক্তব ও ১৯টি ইবতেদায়ী মাদ্রাসা, ইমাম প্রশিক্ষণ একাডেমির ৭টি কেন্দ্র, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় ৫৫০টি উপজেলা/জোনের মডেল রিসোর্স সেন্টার, ১ হাজার ৫০০ সাধারণ রিসোর্স সেন্টার, ৬৭ হাজার ৩৬৮টি গণশিক্ষা কেন্দ্র এবং ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসাসহ সারাদেশে ৭১ হাজার ১৯টি স্থানে ১৫ আগস্ট সূর্র্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে এবং ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা, হামদ-না‘ত, মিলাদ মাহফিল, দোয়া, তবারক বিতরণ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।
 
মঙ্গলবার (১৪ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।


 
এতে বলা হয়, বঙ্গবন্ধুর ১৫ আগস্ট শহীদদের রূহের মাগফিরাত কামনা করে সকাল সাড়ে ৮টায় রাজধানীর বনানী কবরস্থানে এবং সকাল ১০টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদে কুরআনখানি, মিলাদ ও মুনাজাতের আয়োজন করা হয়েছে।  
 
‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্ম’ এবং ‘ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক আলোচনা সভা সকাল ১১টায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম মিলনায়তনে অনুষ্ঠিত হবে।
 
এছাড়া, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে কুরআনখানি, মিলাদ ও দোয়া মুনাজাতের আয়োজন করা হয়েছে বলে ওই প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  
 
বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এমআইএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।