[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ কার্তিক ১৪২৫, ২৪ অক্টোবর ২০১৮
bangla news

ট্রাফিক সপ্তাহ: সিলেটে ৮ দিনে ২ হাজার ৯৯০ মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১২ ৪:২৫:৪৪ পিএম
ট্রাফিক সপ্তাহ

ট্রাফিক সপ্তাহ

সিলেট: ট্রাফিক সপ্তাহ শনিবার (১১ আগস্ট) শেষ হওয়ার কথা থাকলেও বেড়েছে আরো ৩ দিন। রোববার (১২ আগস্ট) ৮ম দিনেও সিলেটে পুলিশের অভিযান অব্যাহত ছিল। আট দিনের অভিযানে ২ হাজার ৯৯০ যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আটক করা হয়েছে কাগজপত্র বিহীন ১০৮টি মোটরসাইকেল।

সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক হাবিবুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, চলমান অভিযানে এসব যানবাহন মালিক ও চালকের বিরুদ্ধে ১৬ লাখ ৬০ হাজার ৮৫০ টাকা জরিমানা করা হয়েছে।

নগর পুলিশের ট্রাফিক বিভাগ থেকে প্রাপ্ত তথ্যে, চলমান অভিযানে রোববার ৮ম দিনে যানবাহনের বিরুদ্ধে ১৪৩ ও চালকের বিরুদ্ধে ২৬৮টি মামলা দায়ের করা হয়েছে। ৭টি মোটরসাইকেল আটক এবং ২ লাখ ৭ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে শনিবারে যানবাহনের বিরুদ্ধে ১৩৬টি, চালকের বিরুদ্ধে ১৮৩টি মামলা দায়ের করা হয়। আটক করা হয় ১৮ মোটরসাইকেল এবং ২ লাখ ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

 

শুক্রবার (১০ আগস্ট) ৬ষ্ঠ দিনে সিলেটে ফিটনেস বিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে ৩১৬টি মামলা দায়ের করেছে পুলিশ। এরমধ্যে ফিটনেস বিহীন যানবাহনের বিরুদ্ধে ১১৮টি এবং ড্রাইভিং লাইসেন্স বিহীন ১৯৮ চালকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়। এসব মামলার বিপরীতে জরিমানা করা হয়েছে এক লাখ ৮২ হাজার ৭৫০ টাকা। এছাড়া কাগজপত্র বিহীন ৬টি মোটরসাইকেল আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (০৯ আগস্ট) ৫ম দিনে ফিটনেস বিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সহীন চালকদের বিরুদ্ধে ৫৩৫টি মামলা দায়ের করা হয়। এরমধ্যে ফিটনেস বিহীন যানবাহনের বিরুদ্ধে ২১৬ এবং ড্রাইভিং লাইসেন্স বিহীন ৩১৯ চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এসব মামলার বিপরীতে জরিমানা করা হয়েছে ২ রাখ ৮৪ হাজার ৫৫০ টাকা। জব্দ করা হয়েছে কাগজপত্র বিহীন ৭টি মোটরসাইকেল। 

বুধবার (০৮ আগস্ট) ৪র্থ ফিটনেস বিহীন যানবাহনের বিরুদ্ধে ৭১টি ও ড্রাইভিং লাইসেন্স বিহীন না থাকায় ২২২ চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জব্দ করা হয় কাগজপত্র বিহীন ১২টি মোটরসাইকেল।

একইভাবে মঙ্গলবার (৭ আগস্ট) যানবাহনের ওপর ২৩৬টি মামলার মধ্যে ড্রাইভিং লাইসেন্সের বিরুদ্ধে ১৫৪টি মামলা দায়ের করা হয়। মোটরসাইকেল আটক করা হয় ১০টি এবং এক লাখ ৯৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

এরআগে সোমবার (৬ আগস্ট) ৩০১ যানবাহনের ওপর মামলা করা হয়। ড্রাইভিং লাইসেন্সের ওপর মামলা হয় ১৪১টি, কাগজপত্রহীন মোটরসাইকেল আটক করা হয় ২৩টি এবং ২ লাখ ৮০ হাজার ৩শ’ টাকা জরিমানা করা হয়।

 

এছাড়া ট্রাফিক সপ্তাহের শুরু দিন রোববার (৫ আগস্ট) যানবাহনের বিরুদ্ধে ২২৪টি মামলা দেওয়া হয়েছে। চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় মামলা হয়েছে ৪৪টি, মোটরসাইকেল আটক করা হয় ২৫টি এবং ২ লাখ ৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।

ট্রাফিক সপ্তাহে চলমান অভিযানে প্রতিদিন পুলিশ ও রোভার স্কাউটসের ১০ জনের টিম ট্রাফিকিংয়ের কাজে নিয়োজিত আছেন। প্রত্যেক টিমে ৬ জন পুলিশের পাশাপাশি ৪ জন করে রোভার স্কাউটস ট্রাফিক সপ্তাহে সহায়ক হিসেবে কাজ করছেন।

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এনইউ/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache