ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে তেলবাহী ওয়াগন লাইনচ্যুত, অল্পের জন্য রক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
সৈয়দপুরে তেলবাহী ওয়াগন লাইনচ্যুত, অল্পের জন্য রক্ষা সৈয়দপুরে লাইনচ্যুত হওয়া তেলবাহী ওয়াগন। ছবি: বাংলানিউজ

নীলফামারী: জ্বালানি তেলবাহী রেলের তিনটি ওয়াগন (বিটিও) নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনের কাছে লাইনচ্যুত হয়েছে। 

রোববার (১২ আগস্ট) সকাল ৬টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে। পার্বতীপুর থেকে একটি রিলিফ ট্রেন সকাল ১০টার দিকে সৈয়দপুরে এসে উদ্ধার কাজ শুরু করেছে।

 
 
উদ্ধার কাজে সারাদিন লাগতে পারে বলে জানিয়েছেন উদ্ধারকারী ট্রেনের ইনচার্জ ঊর্ধ্বতন রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী মো. হাসান।

চালক রফিকুল ইসলাম বলেন, ২৩টি তেলবাহী ওয়াগন নিয়ে রোববার ভোরে খুলনা থেকে সৈয়দপুরে আসি। ওয়াগনগুলি রেলওয়ে স্টেশন অতিক্রম করার পর তিনটি ওয়াগন লাইনচ্যুত হয়। রেললাইনগুলো একেবারেই পুরনো হয়ে গেছে। কাঠের স্লিøপারগুলো ক্ষয়ে গেছে। তবে, এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি, এজন্য আল্লাহর কাছে শুকরিয়া।  

সৈয়দপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার টুটুল চন্দ্র সরকার জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেলওয়ের ট্রাফিক বিভাগের জুনিয়র ট্রাফিক পরিদর্শক আহসান হাবিবকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সোমবারের মধ্যে (১৩ আগস্ট) প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।  

দুর্ঘটনার কারণে ট্রেন চলাচলে কোনো প্রভাব পড়েনি বলেও জানান টুটুল।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।