ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩১ আগস্ট পর্যন্ত কোটা আন্দোলনকারীদের আল্টিমেটাম 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
৩১ আগস্ট পর্যন্ত কোটা আন্দোলনকারীদের আল্টিমেটাম  জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত ছাত্র সমাবেশ-ছবি-বাংলানিউজ

ঢাকা: আটকদের মুক্তি, হামলাকারীদের বিচার ও পাঁচ দফা দাবির ভিত্তিতে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির জন্য আগামী ৩১ আগস্ট পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে কোটা সংস্কার আন্দোলনকারীরা।

রোববার (১২ আগস্ট) দুপুরে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত ছাত্র সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়।  

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আয়োজিত এই সমাবেশে বক্তব্য রাখেন আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা।

তিনি বলেন, সারাদেশের শিক্ষার্থীদের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি কোটা সংস্কার এবং নিরাপদ সড়ক চাই আন্দোলনে গ্রেফতার ছাত্রদের নিঃশর্ত মুক্তি ও শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলাকারী সন্ত্রাসীদের বিচারের দাবিতে কোটা সংস্কারের প্রজ্ঞাপন ৩১ আগস্টের মধ্যে না হলে সারাদেশে আন্দোলন ছড়িয়ে পড়বে। সরকার এই আন্দোলন নিয়ন্ত্রণ করতে পারবে না। আমরা সরকারের প্রতি আহ্বান জানাই শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিন। না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।  

এসময় তিনি ঈদের আগে শিক্ষার্থীদের মুক্তি দেওয়া না হলে আন্দোলনকারী সবাইকে কালো পোশাকে শোক প্রকাশ করে ঈদ পালন করার আহ্বান জানান।  

এসময় উপস্থিত ছিলেন কোটা আন্দোলনকারীদের আহ্বায়ক হাসান আল মামুন।

অন্যদিকে কোটা আন্দোলনকারীদের এই সমাবেশ করার কথা ছিল টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে। কিন্তু বেলা ১১টা থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে অবস্থান নিয়ে মৌলবাদবিরোধী ছাত্র সমাবেশ করেন।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এসকেবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।