[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

পায়রায় ক্ষতিগ্রস্তদের প্রশিক্ষণ দেয়া হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ৭:০৬:২১ এএম
উদ্বোধনী অনুষ্ঠানে  নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। ছবি: বাংলানিউজ

উদ্বোধনী অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, পায়রায় ক্ষতিগ্রস্তদের প্রশিক্ষণ দেয়া হবে। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সবাইকে একটি করে বাড়ী দেওয়া হবে। দেশের অর্থনীতিকে গতিশীল করতে পায়রাবন্দর নির্মাণে যারা ত্যাগ স্বীকার করেছেন তাদের জন্য এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

শুক্রবার (১০ আগস্ট) দুপুরে দেশের তৃতীয় সমুদ্রবন্দর পায়রায় নবনির্মিত প্রশাসনিক ভবন ও পায়রাবন্দরের ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মাহাবুবুর রহমান, পায়রাবন্দরের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, জেলা প্রশাসক ড. মাসুমুর রহমান, পুলিশ সুপার (এসপি) মইনুল হোসেন।

২০১৫ সালের ডিসেম্বরে ১২ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে ৫ হাজার ৮০০ স্কয়ার ফুটের পাঁচতলা পায়রাবন্দর প্রশাসনিক ভবন নির্মাণ কাজ শুরু হয়। বন্দর সংশ্লিষ্ট বিভিন্ন উন্নয়নকাজে ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত হয় সাড়ে তিন হাজার পরিবার। এসব পরিবারের সদস্যের মধ্যে ১৫০ জনকে কম্পিউটার, মেশন (রাজমিস্ত্রী), ড্রাইভিং প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে সব সদস্যকে প্রশিক্ষিত করে পুনর্বাসন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এসব পরিবারে পুনর্বাসনের জন্য ৪৯৩ একর জমিতে ১৪টি প্যাকেজের আওতায় সাড়ে তিন হাজার বাড়ি নির্মাণসহ মসজিদ, স্কুল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এমএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db