ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দারুস সালামে গৃহকর্মী নির্যাতন, গ্রেফতার ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
দারুস সালামে গৃহকর্মী নির্যাতন, গ্রেফতার ২ এভাবেই নির্মম নির্যাতন করা হয় গৃহকর্মী বিলকিছকে। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর দারুস সালাম বর্ধনবাড়ী এলাকায় বিলকিছ আক্তার (৩২) নামে এক গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর অভিযুক্ত দুই নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৯ আগস্ট) রাতে আহত বিলকিছকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্যাতনের শিকার বিলকিছ ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার মধুপুর গ্রামের আবুল কাশেমের মেয়ে।

 

বর্তমানে দারুস সালাম বর্ধনবাড়ী এলাকার গৃহকত্রী সাহেরা বেগমের বাসায় গৃহকর্মীর কাজ করেন।

পুলিশ সূত্র জানায়, গত একবছর ধরে ওই বাসায় গৃহকর্মীর কাজ করে আসছেন বিলকিছ। সাহেরা ও তার মেয়ে রত্না (৩০) প্রায়ই কাজে কোনো ভুল হলেই তাকে মারধর করতেন।  

সর্বশেষ গত ৬ আগস্ট বিকেলে কাজের ভুল ধরে বিলকিছকে খুন্তি গরম করে মুখে ও পিঠে ছ্যাকা দেওয়া হয়। এতে অসুস্থ হয়ে পড়েন তিনি।  

নগর পুলিশের দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিমুজ্জামান বাংলানিউজকে জানান, ওই গৃহকর্মী নির্যাতন সহ্য করতে  না পেরে বৃহস্পতিবার বিকেলে বাসা থেকে পালিয়ে থানায় আসেন।  

‘তখন নিজেই বাদী হয়ে একটি মামলা (নম্বর ২৬) করেন। পরে এ ঘটনায় গৃহকর্ত্রী ও তার মেয়েকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (১০ আগস্ট) দুই নারীকে আদালতে পাঠানো হবে। ’

নির্যাতনের শিকার গৃহকর্মী বিলকিছ বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছে তিনি।  

বাংলাদেশ সময়: ০৩০৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এজেডএড/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।