ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

নারী ফুটবল দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৯ ২:২৬:৫৭ পিএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

ঢাকা: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্টে পাকিস্তানকে ১৪-০ গোলে পরাজিত করে জয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (০৯ আগস্ট) রাতে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ অভিনন্দনের কথা জানানো হয়।
 
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে দারুণ শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। পাকিস্তানের অনূর্ধ্ব-১৫ নারী দলের জালে গুনেগুনে ১৪ গোল দিয়ে বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছেন মারিয়া মান্দারা।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে বিরতিতে যায় বাংলাদেশ দল। 

তহুরা করেন জোড়া গোল। বাকি চার গোল আসে মারিয়ামান্ডা, মানিকা চাকমা, আখি খাতুন ও শামসুন্নাহারের পা থেকে।
দ্বিতীয়ার্ধে পাকিস্তানকে খেলায় ফিরতে না দিয়ে উল্টো তাদের গোলমুখে মুহুর্মুহু আক্রমণে উঠে আসেন মারিয়ারা। মাত্র ৬০ মিনিটেই পাকিস্তানের জালে ১২ গোল দেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল। শেষ ২০ মিনিটে বাকি দুই গোলে ১৪-০ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন বাংলাদেশের ফুটবলাররা।

বাংলাদেশের হয়ে শামছুন্নাহার একাই করেছেন ৪ গোল। গোল পেয়েছেন আক্রমণভাগের প্রায় সবাই। তহুরার পাশাপাশি জোড়া গোল পেয়েছেন সাজেদা, আনাই। আর একটি করে গোল করেছেন মনিকা, শামসুন্নাহার, মারিয়া ও আখি। ম্যাচেমোট ৫৮ শট নিয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষ পাকিস্তান একটি শটও নিতে পারেনি।

এই ম্যাচ জেতায় সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখলেন বাংলাদেশের মেয়েরা। আগামী ১৩ আগস্ট নেপালের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

অন্যদিকে টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১২-০ গোলে হারিয়েছে ভারত।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
এমইউএম/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-08-09 14:26:57