ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়ির কৃত্তিকা হত্যার বিচার দাবি, প্রদীপ প্রজ্জ্বলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
খাগড়াছড়ির কৃত্তিকা হত্যার বিচার দাবি, প্রদীপ প্রজ্জ্বলন কৃত্তিকা হত্যার বিচার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মৌন প্রতিবাদ ও প্রদীপ প্রজ্জ্বলন। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: কৃত্তিকা ত্রিপুরা (১১) হত্যার বিচার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে খাগড়াছড়িতে মৌন প্রতিবাদ ও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) সন্ধ্যায় খাগড়াপুর এলাকায় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ ও ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত গবেষক প্রভাংশু ত্রিপুরা, ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অনন্ত ত্রিপুরা, সদর শাখার সভাপতি কাজল বরণ ত্রিপুরা, সম্পাদক বিপ্লব কান্তি ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক নক্ষত্র ত্রিপুরা প্রমুখ।
 
গত ২৮ জুলাই খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার নয়মাইল নামক এলাকায় কৃত্তিকা ত্রিপুরা নামে এক শিশুকে নৃশংসভাবে হত্যা করা হয়। পরিবারের দাবি তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায় শিশুটির মা অনুমতি ত্রিপুরা বাদী হয়ে দীঘিনালা থানায় মামলা দায়ের করেছেন। ইতোমধ্যে সন্দেহজনক চারজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার প্রতিবাদে খাগড়াছড়িসহ বিভিন্ন এলাকায় নানা কর্মসূচি পালিত হয়ে আসছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।