ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাঁচদিনে লক্ষাধিক মামলা, জরিমানা ৩ কোটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
পাঁচদিনে লক্ষাধিক মামলা, জরিমানা ৩ কোটি ট্রাফিক সপ্তাহ উপলক্ষে যানবাহনের কাগজপত্র পরীক্ষা করছেন পুলিশ/ফাইল ছবি

ঢাকা: চলমান ট্রাফিক সপ্তাহের প্রথম পাঁচদিনে দেশব্যাপী সর্বমোট এক লাখ ৩১ হাজার ৩৬৭টি মামলা দায়ের করেছে ট্রাফিক পুলিশ। এ সময়ে জরিমানা আদায় করা হয়েছে তিন কোটি ১১ লাখ ৩১ হাজার ৬৯৮ টাকা।

বৃহস্পতিবার (৯ আগস্ট) পুলিশ সদর দফতরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ নানা অপরাধে তাদের বিরুদ্ধে এ মামলা এবং জরিমানা করা হয়েছে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (৫ আগস্ট) থেকে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের প্রথম পাঁচদিনের অভিযানে যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন এবং ট্রাফিক আইন অমান্যের ঘটনায় মোট ৯৭ হাজার ৪৬টি যানবাহন ও লাইসেন্স না থাকায় ৩৪ হাজার ৩২১ জন চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ সময়ে তিন কোটি ১১ লাখ ৩১ হাজার ৬৯৮ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও আইনগত ব্যবস্থা হিসেবে তিন হাজার ২৫৫টি যানবাহন আটক করা হয়েছে।

এর আগে, রোববার দুপুরে রাজধানীর গুলিস্তানে সাতদিনব্যাপী ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ট্রাফিক সপ্তাহ চলবে ১১ আগস্ট পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।