ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে বেদে-হিজড়াদের জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
ঠাকুরগাঁওয়ে বেদে-হিজড়াদের জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ জেলা প্রশাসকের সভাকক্ষেহিজড়া ও বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় ৫০ দিনব্যাপী সেমিনার ও প্রশিক্ষণ কর্মসূচির  উদ্বোধন করা হয়েছে। ছবি: বাংলানিউজ

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে হিজড়া ও বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় ৫০ দিনব্যাপী সেমিনার ও প্রশিক্ষণ কর্মসূচির  উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুরে জেলা প্রশাসক ও সমাজসেবা অধিদফতরের আয়োজনে জেলা প্রশাসকের সভাকক্ষে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আখতারুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুলহ আল মামুন, উপজেলা পরিষদের চেয়ারম্যান তৈমুর রহমান, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, সাবেক প্রেসক্লাবের সভাপতি আবু তোরাব মানিকসহ প্রমুখ। অনুষ্ঠানে হিজড়া-বেদেরাসহ অনগ্ৰসর জনগোষ্ঠী অংশ নেয়।  

বক্তারা এসময় হিজড়া ও বেদে জনগোষ্ঠীকে সমাজে প্রতিষ্ঠিত করতে সরকারকে ভূমিকা রাখার আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
এআর/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।