bangla news

স্কুলছাত্রী অপহরণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৯ ৬:২৭:১৩ এএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

সাতক্ষীরা: সাতক্ষীরায় এক স্কুলছাত্রীকে অপহরণের দায়ে ভোলানাথ মন্ডল (৩৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) দুপুর আড়াইটার দিকে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ দণ্ডাদেশ দেন। 

দণ্ডপ্রাপ্ত ভোলানাথ জেলার কালিগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর গ্রামের গোপিনাথ মন্ডলের ছেলে।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০০৬ সালের ৩০ ডিসেম্বর দক্ষিণ শ্রীপুর গ্রামের অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রীকে বার্ষিক পরীক্ষার ফল আনতে যাওয়া। পথে দক্ষিণ শ্রীপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে একই গ্রামের ভোলানাথ মন্ডল মোটরসাইকেলে করে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় ওই স্কুলছাত্রীর বড় ভাই বাদী হয়ে ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি কালিগঞ্জ থানায় অপহরণ মামলা দায়ের করেন। একই বছরের ২৪ এপ্রিল কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আক্কাস আসামি ভোলানাথের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। 

মামলায় নয়জনের সাক্ষির সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত তাকে উপরিউক্ত সাজার আদেশ দেন। 

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, রায় ঘোষণার সময় আসামি ভোলানাথ মন্ডল পলাতক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   অপহরণ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-08-09 06:27:13