ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আড়াই কোটি টাকা জরিমানা, আড়াই হাজার যানবাহন আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
আড়াই কোটি টাকা জরিমানা, আড়াই হাজার যানবাহন আটক ট্রাফিক সপ্তাহ উপলক্ষে যানবাহনের কাগজপত্র পরীক্ষা করছেন পুলিশ/ফাইল ছবি

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে দেশজুড়ে শিক্ষার্থীদের দাবির মুখে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের চতুর্থ দিন শেষ হয়েছে। এই চারদিনে সারাদেশে বিভিন্ন আইন অমান্য করার দায়ে ২ কোটি ৫১ লাখ ৯৫ হাজার ৬৪৮ টাকা জরিমানা আদায়সহ ২ হাজার ৩৭০টি যানবাহন জব্দ করা হয়েছে।

বুধবার (০৮ আগস্ট) পুলিশ সদর দফতরের সহকারী মহা-পরিদর্শক (এআইজি-মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ট্রাফিক আইন অমান্য, যানবাহন নিবন্ধনের কাগজ না থাকা, মেয়াদোত্তীর্ণ কাগজপত্র, লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অপরাধে তাদের বিরুদ্ধে এসব ব্যবস্থা নেওয়া হয়েছে।

এছাড়া, এই চারদিনে ৭৬ হাজার ৮৭১টি যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্যে ২২ হাজার ৩৯৮ জন চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে রোববার (০৫ আগস্ট) দুপুরে রাজধানীর গুলিস্থানে সাত দিনব্যাপী ট্রাফিক সপ্তাহের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ট্রাফিক সপ্তাহ চলবে ১১ আগস্ট (শনিবার) পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।