ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে দুর্ভোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৮
চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে দুর্ভোগ অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। ছবি: বাংলানিউজ

চুয়াডাঙ্গা: ঝিনাইদহে বাস চলাচলে বাধা দেওয়ার প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যহত রয়েছে। গত ২ আগস্ট (বৃহস্পতিবার) এ ধর্মঘট শুরু হয়েছে।

মঙ্গলবার (৭ আগস্ট) ষষ্ঠ দিনের মতো সব ধরনের যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। অন্যান্য দিনের মতো চুয়াডাঙ্গা থেকে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটে কোনো ধরনের বাস ছেড়ে যায়নি।

এদিকে টানা ছয়দিন বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। দূরপাল্লাসহ জেলার সবগুলো রুটে বাস চলাচল বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছাতে পারছে না তারা। যদিও নিকটস্থ গন্তব্যে পৌঁছানোর জন্য জীবনের ঝুঁকি নিয়ে ব্যাটারিচালিত আটোরিকশা, ইজিবাইক, সিএনজি, আলমসাধু ও ভ্যান ব্যবহার করছে যাত্রীরা। তাতেও দুই-তিনগুণ ভাড়া বেশি গুনতে হচ্ছে যাত্রীদের।

নিয়মিত বাসযাত্রী দুলাল হোসেন বাংলানিউজকে বলেন, চাকরির সুবাদে নিয়মিত বাসে করে চুয়াডাঙ্গা থেকে মেহেরপুরে যাতায়ত করেন। কিন্তু গত ছয়দিন বাস চলাচল বন্ধ থাকায় জীবনের ঝুঁকি ও অতিরিক্ত ভাড়া দিয়ে সিএনজিতে যাতায়ত করছেন। এতে তাকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সালাহ উদ্দীন বাংলানিউজকে জানান, সম্প্রতি ঝিনাইদহ মালিক সমিতির নেতাকর্মীরা চুয়াডাঙ্গা থেকে ছেড়ে যাওয়া বাস চলাচালে বাধা দিয়ে আসছে। তবে দুই জেলার সমন্বয়ে এখনো পর্যন্ত কোনো ধরনের আশ্বাস কিংবা বৈঠকের সিদ্ধান্ত হয়নি।  

যতক্ষণ পর্যন্ত সমস্যার সমাধান না হবে ততক্ষণ পর্যন্ত তারা এই আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad