ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাচারকালে ২৬০ বস্তা সরকারি চাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৮
পাচারকালে ২৬০ বস্তা সরকারি চাল জব্দ জব্দকৃত চাল। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: গোপালগঞ্জের টুঙ্গীপাড়া খাদ্য গুদাম থেকে পাচারকালে ২৬০ বস্তা (১৩ মেট্রিক টন) সরকারি চাল জব্দ করেছে টুঙ্গীপাড়া উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও)।

মঙ্গলবার (৭ আগস্ট) সকাল সকাল ৯টার দিকে এ চাল জব্দ করা হয়।

জানা যায়, পাটগাতি বাজারের ব্যবসায়ী কালু শেখ ও বিভাষ হাজরা নামের দুই ব্যবসায়ী নসিমন গাড়িতে করে টুঙ্গীপাড়া খাদ্য গুদাম থেকে চাল পাচার করছিলো।

খবর পেয়ে সকাল ৯টার দিকে ইউএনও টুঙ্গীপাড়ার পাটগাতি বাজার এলাকা থেকে এসব সরকারি চাল জব্দ করেন।

এ ব্যাপারে ওই খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদা খাতুন জানান, এসব চাল কাবিখা প্রকল্পের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। ওই ব্যবসায়ীদের বার বার এসব চাল নিয়ে যাওয়ার কথা বললেও তারা নির্দিষ্ট সময়ের মধ্যে নেয়নি। মঙ্গলবার সকালে এসব চাল আমি বাইরে ফেলে দেওয়ার নির্দেশ দিলে ওই ব্যবসায়ীরা আমাকে ফাঁসাতে এমন কাজ করেছে।

টুঙ্গীপাড়া ইউএনও মো. নাকিব হাসান তরফদারের সঙ্গে কথা হলে তিনি জানান, সরকারি চাল গুদাম থেকে পাচার হচ্ছে এমন খবর পাওয়ার পর অভিযান পরিচালনা করে ২৬০ বস্তা চাল জব্দ করা হয়। বিষয়টি তিনি জেলা প্রশাসককে অবহিত করেছেন। পরবর্তীতে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫০, আগস্ট ০৭, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।