ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৮
বাগেরহাটে সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ

বাগেরহাট: বাগেরহাটে সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের কাছ থেকে ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে। ঘুষের টাকা ফেরত ও ন্যায় বিচারের দাবিতে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেছেন মুক্তিযোদ্ধার সন্তান ইউনুস আলী বিশ্বাস।

মঙ্গলবার (৭ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কাছে দেয়া অভিযোগে উল্লেখ রয়েছে, মোল্লাহাট উপজেলার চরকান্দি গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা নজীর বিশ্বাসের ছেলে ইউনুস আলী বিশ্বাসের মায়ের মৃত্যুর পর তার সৎ মা হামিদা বেগম মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন করে আসছেন। পরে ইউনুস আলী বিশ্বাস তার সৎ মায়ের কাছে বারবার ভাতার টাকার অংশ দাবি করলেও তিনি তা দিচ্ছেন না।

নিজের প্রাপ্য পেতে মোল্লাহাট উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মাহবুবুর রহমানের কাছে যান ইউনুস। একপর্যায়ে ইউনুস আলী  ও তার সৎ মায়ের  এর নামে সোনালী ব্যাংকের মোল্লাহাট শাখায় একটি যৌথ হিসাব খোলা হয়। ওই হিসাব থেকে চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি ভাতার অংশ হিসেবে ১৫ হাজার টাকা উত্তোলন করেন ইউনুস। ওইদিনই মোল্লাহাট উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুসকে ডেকে নিয়ে ১০ হাজার টাকা ঘুষ দাবি করেন। ইউনুস বাধ্যহয়ে সমাজসেবা কর্মকর্তা মো. মাহবুবুর রহমানকে ছয় হাজার টাকা দেন। ইউনুস ও তার ভাইবোনেরা ভাতার বাকি নয় হাজার টাকা ভাগ করে নেন।

অভিযোগে ইউনুসের দাবি, আমি একবার আমার প্রাপ্য টাকা উত্তোলন করেছি। কিন্তু ঘুষের বাকি চার হাজার টাকা না পেয়ে পরে সমাজসেবা কর্মকর্তা মো. মাহবুবুর রহমান আমার সৎ মায়ের কাছ থেকে টাকা পয়সা খেয়ে তার নামেই ভাতা উত্তোলনের বই তৈরি করে দিয়েছেন। এখন আমি আর আমার বাবার সন্তান হিসেবে ভাতা উত্তোলন করতে পারছি না। আমি আমার নায্য হিস্যা চাই।

ঘুষ নেয়ার কথা অস্বীকার করে মোল্লাহাট সমাজসেবা কর্মকর্তা মো. মাহবুবুর রহমান  বলেন, ইউনুসের কাছ থেকে আমি কোনো ঘুষ নেইনি।

সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক কানিজ মোস্তফা বলেন, বিষয়টি  আমার জানা নেই। বিষয়টি তদন্ত করা হবে। অভিযোগের সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ  সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।