ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ডিসির গাড়িরচালকসহ ৪২ জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
মাগুরায় ডিসির গাড়িরচালকসহ ৪২ জনকে জরিমানা স্পিড গানের মাধ্যমে যানবাহনের অতিরিক্ত গতির পরিমাপ করে মামলা। ছবি: বাংলানিউজ

মাগুরা: নিরাপদ সড়ক নিশ্চিতকরণে মাগুরায় শুরু হয়েছে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম। অভিযানের প্রথম দিনেই জেলা প্রশাসকের (ডিসি) গাড়িচালকসহ ৪২ জনকে জরিমানা করা হয়েছে। 

সোমবার (৬ আগস্ট) সকাল থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের মূল ফটকে এ অভিযান শুরু হয়। জেলা ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় অভিযান পরিচালনা করে মাগুরা রোভার স্কাউটের একটি দল।

অভিযানের প্রথমদিনে মাগুরা জেলা প্রশাসক (ডিসি) আতিকুর রহমানের গাড়িচালক নূর ইসলামকে সিট বেল্ট না  বাঁধায় ২০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া পুলিশ কর্মকর্তা, বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারীসহ ৪২টি যানবাহনের কাগজপত্র পরীক্ষা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।  

একইভাবে ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা হাইওয়ে সড়কের একাধিক স্পটে ট্রাফিক পুলিশ চেকপোস্ট বসিয়ে ত্রুটিপূর্ণ কাগজপত্র ও নানা অনিয়মের কারণে চালকদের বিরুদ্ধে শতাধিক মামলা দায়ের করে।  

অন্যদিকে স্পিড গানের মাধ্যমে যানবাহনের অতিরিক্ত গতির পরিমাপ করে আটটি গাড়িরচালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ