ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হামলায় ছাত্রলীগ প্রমাণ দিন, বিচার করবো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
হামলায় ছাত্রলীগ প্রমাণ দিন, বিচার করবো আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ফটো

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাংবাদিকদের ওপর হামলা যদি কোনো ছাত্রলীগ কর্মী করে থাকে, তাহলে এর প্রমাণ দিন তালিকাসহ, আমি বিচার করবো। আপনি আমাকে বলেন, ছাত্রলীগের কারা কারা জড়িত। আপনি আমাকে তালিকা দিন। এ ধরনের হামলায় ওই লোকগুলোও তো জড়িত থাকতে পারে।

সোমবার (০৬ আগস্ট) বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

ওবায়দুল কাদের বলেন, যখনই মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার দলের নেতা আমীর খসরু মাহমুদের উস্কানিমূলক বক্তব্যকে প্রকাশ্যে সমর্থন করেছেন, তখনই দিবালোকের মতো সত্য হয়েছে-বিএনপি নিজেদের স্বার্থে ছাত্র-ছাত্রীদের অরাজনৈতিক আন্দোলনের মধ্যে অনুপ্রবেশ ঘটিয়ে নোংরা রাজনীতি করছে।  

‘তারা সরকার হটানোর আন্দোলন করছে এটা এখন ক্লিয়ার। গতকাল (রোববার) যে আন্দোলন এটা ছাত্র-ছাত্রীদের ছিল না। আমীর খসরু মাহমুদ চৌধুরীর আহ্বানটি সারা দেশে সিক্রেটলি প্রচার করেছে তারা এ কারণে সারা দেশ থেকে বিএনপি-জামায়াতের ক্যাডাররা ঢাকায় আসে। ’ 

তিনি বলেন, ছাত্র-ছাত্রীরা যখন ঘরে ফিরে যাচ্ছে সেই মুহূর্তে তাদের (বিএনপি-জামায়াত) ক্যাডাররা অস্ত্র নিয়ে শাহবাগ থেকে সাইন্সল্যাব পর্যন্ত সাইন্সল্যাব থেকে বিজিবি গেট পর্যন্ত আওয়ামী লীগ অফিস টার্গেট করে এসেছিল।  

কাদের বলেন, আমি বিশ্বাস করি না সাধারণ শিক্ষার্থীরা অস্ত্র নিয়ে রাস্তায় নেমেছে। কোমলমতি শিক্ষার্থীদের কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই আওয়ামী লীগের অফিসে হামলা করার কোনো এজেন্ডা নেই।  

‘আগামী শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকাসহ সারাদেশের বিআরটিএ প্রতিষ্ঠানগুলো গাড়ির ফিটনেস প্রদান-নবায়ন, লাইসেন্স প্রদান ও নবায়ন কার্যক্রম প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চালাবে,’ যোগ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।  

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮ 
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।