ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আলোকচিত্রী শহিদুল আলমকে তুলে নেওয়ার অভিযোগ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
আলোকচিত্রী শহিদুল আলমকে তুলে নেওয়ার অভিযোগ 

ঢাকা: দৃক ফটোগ্যালারির কর্ণধার ও খ্যাতিমান আলোকচিত্রী ড. শহিদুল আলমকে তার ধানমন্ডির বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছে দৃক গ্যালারি কর্তৃপক্ষ। 

রোববার (৫ আগস্ট) রাত ১০টার দিকে সাদা পোশাকধারী একদল লোক নিজেদের ‘ডিবির লোক’ পরিচয় দিয়ে তাকে তুলে নিয়ে যায় বলে বিবৃতি দিয়ে দাবি করেছে দৃক কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটির কমিউনিকেশন অফিসার আমিনা নেয়ামতের পাঠানো বিবৃতিতে বলা হয়, আন্তর্জাতিক খ্যাতিমান আলোকচিত্রী ও দৃকের ব্যবস্থাপনা পরিচালক শহিদুল আলমকে জোর করে তার ধানমন্ডির বাসা থেকে ৫ আগস্ট রাত ১০টার দিকে অপহরণ করা হয়েছে।

 

এতে আরও বলা হয়, ‘অ্যাপার্টমেন্ট বিল্ডিংটির দারোয়ান এবং অন্য প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, ৩০-৩৫ জন সাদা পোশাকধারী নিজেদের ‘ডিবির লোক’ (ডিটেকটিভ ব্রাঞ্চ) পরিচয় দিয়ে বিল্ডিংয়ের উপরে উঠে ড. আলমকে নামিয়ে আনে। তাকে জোর করে বাইরে অপেক্ষারত একটি ‘হায়াস’ গাড়িতে তোলার সময়ে তিনি চিৎকার করছিলেন এবং গাড়িটির বাইরের গায়ে লেখা ছিল, ‘পপুলার লাইফ ইন্সুরেন্স’। ’

বিবৃতিতে আরও বলা হয়, ‘তারা বিল্ডিংটির সিসিটিভি ক্যামেরাটি টেপ করে দিয়ে, সিসিটিভি ফুটেজ নিয়ে চলে যান এবং বাসার দারোয়ানদের ধাক্কা দিয়ে তালাবদ্ধ করে রেখে যান। তার স্ত্রী রেহনুমা আহমেদ এসময় পার্শবর্তী ফ্লাটে ছিলেন, তার চিৎকার শুনে তিনি সিঁড়ি দিয়ে দৌড়ে নেমে আসেন। কিন্তু ততক্ষণে তাকে বহনকারী গাড়িটি এবং এর সঙ্গে থাকা আরও দুইটি গাড়ি দ্রুতবেগে চলে যায়। ’

এ বিষয়ে যোগাযোগ করা হলে ডিএমপি’র রমনা বিভাগের ধানমন্ডি জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আবদুল্লাহিল কাফি বাংলানিউজকে জানান, পরিবারের পক্ষ থেকে পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। তারা ধানমন্ডি থানায় একটি লিখিত অভিযোগ করছেন, অভিযোগ অনুযায়ী বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮ 
টিআর/পিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।