ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবিরাম ধর্মঘটে খুলনায় অবর্ণনীয় দুর্ভোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
অবিরাম ধর্মঘটে খুলনায় অবর্ণনীয় দুর্ভোগ টার্মিনালে জমে আছে বাসগুলো। ছবি: বাংলানিউজ

খুলনা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যেই পাল্টা জবাব হিসেবে সারাদেশে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিক-শ্রমিকরা।

অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো বাস ছেড়ে না যাওয়ায় খুলনায় অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা।

রোববার (০৫ আগস্ট) মহানগরীর সোনাডাঙ্গা বাস টার্মিনালসহ শিববাড়ির মোড় ও রয়েল মোড় থেকে দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না।

প্রাইভেট কার, মাইক্রোবাস, পিকআপ, ভাড়ায় চালিত মোটরসাইকেলসহ বিভিন্ন ছোট পরিবহন ব্যবহার করে যাত্রীরা গন্তব্যে যাচ্ছেন। এর জন্য তাদের গুনতে হচ্ছে বাড়তি টাকা।

খুলনা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা বাংলানিউজকে বাস চলাচল বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করে বলেন, রোববারও খুলনা থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

বাস চলাচল বন্ধ থাকায় সংশ্লিষ্ট কর্মীদের কাউন্টারে অলস সময় কাটাতে দেখা যাচ্ছে। বাসগুলো সারিবদ্ধভাবে সোনাডাঙ্গা বাস টার্মিনালের ভেতরে রাখা রয়েছে।

কবে নাগাদ বাস চলবে এমন প্রশ্নের জবাবে খুলনার স্থানীয় কাউন্টার ম্যানেজার ও শ্রমিক নেতারা বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা যে মুহূর্তে তাদের আন্দোলন বন্ধ করবে। সে মুহূর্ত থেকেই আবারো নিয়মিত বাস চলাচল শুরু করবে।

আব্দুর রহিম নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, দুইদিন ধরে ঢাকায় যাওয়ার জন্য কাউন্টারে এসে খোঁজ নিচ্ছি কবে বাস ছাড়বে। কিন্তু কেউ সঠিক উত্তর দিতে পারছে না।

তিনি জানান, ঢাকায় তার জরুরি কাজ আছে। সময় মতো না যেতে পারলে ক্ষতি হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এমআরএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।