bangla news

‘রাজনৈতিক দুর্বৃত্তরা বেশ ধরে আ’লীগ অফিসে হামলা করেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৪ ৮:১৫:৪৯ এএম
ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ঢাকা: রাজনৈতিক দুর্বৃত্তরা দেশকে অশান্ত করতে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রবেশ করে তাদের বেশ ধরে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৪ আগস্ট) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি। 

এর আগে জিগাতলা ও ধানমন্ডিতে শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের কার্যালয়ের কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে কয়েকজন আহতও হন।

ওবায়দুল কাদের বলেন, দুর্বৃত্তদের হামলায় আওয়ামী লীগ অফিসের ১৭ জন আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হামলা। বিএনপি-জামায়াতের লোকজন শিক্ষার্থীদের মধ্যে অনুপ্রবেশ করে আন্দোলনকে সহিংসতায় রূপ দিচ্ছে। পাথর-লাঠি-আগ্নেয়াস্ত্র নিয়ে কোনো শিক্ষার্থী হামলা করতে পারে না। রাজনৈতিক দুর্বৃত্তরা দেশকে অশান্ত করতে চায় বলে এটা করছে। এটা বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র। 

প্রধানমন্ত্রী আন্দোলনরত শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছেন উল্লেখ করে কাদের বলেন, আন্দোলনকারীরা তোমরা ঘরে ফিরে যাও।

শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত শিক্ষার্থীদের জিম্মি করে পরিস্থিতি সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে।

ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগ অফিসে হামলার ঘটনায় প্রশিক্ষিতরা জড়িত ছিল। যারা হামলা চালিয়েছে, তারা সাধারণ ছাত্র-ছাত্রী নয়, তারা রাজনৈতিক দুর্বৃত্ত। আমাদের কাছে তথ্য আছে, নাশকতার পরিকল্পনা ছিল। কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন এখন ‘অপরাজনীতির’ মাধ্যমে সহিংসতায় রূপ দিয়েছে। সচেতন দেশবাসী, বিবেকবান মানুষের প্রতি অনুরোধ জানাবো, কোমলমতি শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে ন্যাক্কারজনক কোনো ঘটনার হাতিয়ার যেন শিক্ষার্থীরা না হয়, সেজন্য সবাই প্রতিরোধ গড়ে তুলুন। 

আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়, হামলায় আহতরা হলেন- তড়িৎ চৌধুরী, শাহ আলম, আব্দুল্লাহ আল মাহমুদ, নাহিদ কামাল পলাশ, জিয়াউদ্দিন আহমেদ, মনসুর আহমেদ, মসিউর রহমান বিপ্লব, রইচ উদ্দিন, সালাহ উদ্দিন আহমেদ রনি, কামিল ঢালী, রাজিবুল ইসলাম বাপ্পী, অর্ণব সাহা বাপ্পী, ভুবন মোহন সাহা, ইমরান সোনার, শফিকুল ইসলাম শফিক, এস এম আলমগীর, তাজমহল হীরক, দিদার হোসেন মামুন, আশিকুর রহমান, রাজিউর রেজা, চৌধুরী খোকন, ইমরুল পারভেজ শিমুল, অ্যাড. মারুফ সিদ্দিকী, প্রকাশ শাখারী, শাহাদাৎ হোসেন, অসীম সরকার, আব্দুল্লাহ আল মামুন, মইনুল হাসান চৌধুরী, গৌতম দাস, মো. সাব্বির হোসেন, মামুদুল হাসান, মনি হাসান, আনিসুর রহমান, প্রকৌশলী শামসুল বারী স্বপন, জনি, ইসমাইল আলম সোহাগ প্রমুখ। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
এসকে/এইচএমএস/এসএইচ/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্র বিক্ষোভ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-08-04 08:15:49