ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে অস্ত্র হাতে শ্রমিক নেতাকর্মীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৮
মাদারীপুরে অস্ত্র হাতে শ্রমিক নেতাকর্মীদের বিক্ষোভ প্রকাশ্যে অস্ত্র হাতে শ্রমিক নেতারা

মাদারীপুর: দেশজুড়ে শিক্ষার্থীদের আন্দোলনের প্রতিবাদে মাদারীপুরে শ্রমিকেরা বিক্ষোভ মিছিল করেছে। এসময় শ্রমিক নেতারা প্রকাশ্যে অস্ত্র হাতে বিক্ষোভ-মিছিলে অংশ নেয়।

শনিবার (৪ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে তারা শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে জেলার পরিবহন মালিক ও শ্রমিক নেতারা এ বিক্ষোভ-মিছিল বের করেন।

মিছিলটি শহরের মূল সড়ক প্রদক্ষিণ করে কলেজ রোড এলাকায় গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে শ্রমিকরা স্লোগানে বলেন, ‘শাজাহান খানের ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’, ‘শাজাহান খানের কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে’।

শ্রমিকদের অভিযোগ, নৌপরিবহন মন্ত্রী শাহজান খানকে নিয়ে অপপ্রচার করা হচ্ছে। আন্দোলনরত শিক্ষার্থীরা তাকে নিয়ে বিদ্রুপ করছে। ঢাকায় বিভিন্ন পরিবহন ভাঙচুর করছে শিক্ষার্থীরা। এতে শ্রমিক ও মালিকদের জানমালের ব্যাপক ক্ষতি হচ্ছে। এ ঘটনায় পেছনে নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানের সম্পর্ক না থাকা সত্বেও তার পদত্যাগ দাবি করা হচ্ছে, যা সম্পূর্ণ অযৌক্তিক।  

মাদারীপুর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা আন্দোলনের নামে বাড়াবাড়ি করছে। আমাদের শ্রমিকরা ঢাকায় গেলে তাদের লাইসেন্স চেকিং করছে। আমাদের অনেক শ্রমিকের লাইসেন্স বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)-তে আটকা রয়েছে। কিন্তু শিক্ষার্থীরা কোনো কিছু না বুঝেই আমাদের শ্রমিকদের হেনস্তা করছে। এসবের প্রতিবাদে আমরা বিক্ষোভ-মিছিল করেছি। ’

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান বাংলানিউজকে বলেন, ‘শ্রমিকদের বিক্ষোভ-মিছিল হয়েছে বলে আমরা কোনো খবর পাইনি। যদি তারা প্রকাশ্যে অস্ত্র হাতে নিয়ে বিক্ষোভ করে থাকেন তবে আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব। ’

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।