ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্মঘটে স্থবির খুলনা, দুর্ভোগে যাত্রীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৮
ধর্মঘটে স্থবির খুলনা, দুর্ভোগে যাত্রীরা বাস না পেয়ে দুর্ভোগে যাত্রীরা। ছবি: বাংলানিউজ

খুলনা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের পাল্টায় পরিবহন মালিক-শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেওয়ায় খুলনার যাত্রীরা সীমাহীন দুর্ভোগে পড়েছেন।

শনিবার (০৪ আগস্ট) সরেজমিনে দেখা গেছে, মহানগরীর সোনাডাঙ্গা বাস টার্মিনাল, রয়েলের মোড় ও শিববাড়ির মোড় থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। যাত্রীরা ট্রেন ও প্লেনের দিকে ঝুঁকছেন।

খুলনা রেলওয়ে স্টেশনের নিরাপত্তা বাহিনীর হাবিলদার ওহিদ খান বাংলানিউজকে বলেন, বাস বন্ধ থাকায় যাত্রীরা বিকল্প পথ হিসেবে বেছে নিয়েছে ট্রেন। এতে ট্রেনগুলোর ওপর যাত্রীদের ব্যাপক চাপ পড়েছে।

আর বাস না পেয়ে ভাড়ায় চালিত মোটরসাইকেল, ভ্যান, মাহেন্দ্রে দ্বিগুণ-তিন গুণ ভাড়া দিয়ে অভ্যন্তরীণ রুটের যাত্রীরা চলাচল করছেন। মানুষের তুলনায় এসব যানবাহন কম বলে সবাই তা পাচ্ছেনও না।

পরিবহন সংশ্লিষ্টরা জানান, আন্দোলনরত শিক্ষার্থীদের ভাঙচুর ও অগ্নিসংযোগের কারণে নিরাপত্তাহীনতা ভেবে বাস চালাচ্ছেন না।

বাসস্ট্যান্ডে আসা রহমান নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, ঢাকায় চাকরির ইন্টারভিউ রয়েছে। স্ট্যান্ডে এসে জানতে পারলাম বাস চলছে না। বন্ধ রাখার কারণও কেউ স্পষ্ট করে বলছে না। কবে বাস চালু হবে তাও কেউ বলছে না।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
এমআরএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।