ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার ময়মনসিংহের অভ্যন্তরীণ সড়কেও বাস চলাচল বন্ধ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৮
এবার ময়মনসিংহের অভ্যন্তরীণ সড়কেও বাস চলাচল বন্ধ  ঢাকা-ময়মনসিংহ রুটের কয়েকটি বাস। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: দূরপাল্লার পাশাপাশি এবার ময়মনসিংহের অভ্যন্তরীণ সড়কেও বাস চলাচল বন্ধ রেখেছে জেলা পরিবহন মোটর মালিক সমিতি। 'নিরাপত্তাহীনতার' কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সমিতির নেতারা। 

শনিবার (৪ আগস্ট) সকাল থেকে নগরের মাসকান্দা কেন্দ্রীয় বাস টার্মিনাল কিংবা পাটগুদাম ব্রিজ মোড় থেকে ঢাকার উদ্দেশ্যে কোনো বাস ছেড়ে যায়নি।  

গত দু’দিন ধরে পাটগুদাম ব্রিজ মোড় বা টাঙ্গাইল বাসস্ট্যান্ড থেকে অভ্যন্তরীণ সড়কে যানচলাচল করলেও শনিবার সকাল থেকে তাও বন্ধ করে দেয় পরিবহন মালিক-শ্রমিকরা।

এতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।  

জানা যায়, ময়মনসিংহ সদর উপজেলার প্রবেশ দ্বার শম্ভুগঞ্জ ও রহমতপুর এলাকায় শ্রমিকরা অবস্থান নিয়েছেন। সড়কে ব্যারিকেড দিয়ে বিক্ষোভও করছে তারা। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে চ্যালেঞ্জ করে এমন কাণ্ডে মেতেছেন পরিবহন শ্রমিকরা, এমনটাই মনে করছেন নগরবাসীরা।  

এ বিষয়ে ময়মনসিংহ জেলা পরিবহন মোটর মালিক সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন মন্তা স্থানীয় সাংবাদিকদের বলেন, চালক-হেল্পারদের নিরাপত্তার কারণেই বাস চলাচল বন্ধ রয়েছে। তারা যখন নিজেদের নিরাপদ অনুভব করবেন তখনই বাস চলাচল শুরু হবে।  

গত বৃহস্পতিবার (২ আগস্ট) সকাল থেকে ময়মনসিংহ অঞ্চলের সকল রুটের ঢাকামুখী বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় জেলা পরিবহন মোটর মালিক সমিতি। তবে সকাল বেলা বাস না চললেও সন্ধ্যার পর ময়মনসিংহ থেকে ঢাকার উদ্দেশ্যে এনা পরিবহন ও সৌখিন এক্সপ্রেসসহ কিছু বাস ছেড়ে যায়।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮ 
এমএএএম/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।