ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কোটা আন্দোলনকারীদের দেশব্যাপী ছাত্র ধর্মঘটের ডাক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৮
কোটা আন্দোলনকারীদের দেশব্যাপী ছাত্র ধর্মঘটের ডাক কোটা সংস্কার আন্দোলন (ফাইল ফটো)

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের তিন দফা ও নিরাপদ সড়কের জন্য নয় দফা দাবিতে শনিবার (০৪ আগস্ট) সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘটের ডাক নিয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতারা।

নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজ শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন জানিয়ে শুক্রবার (৩ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা।

তিনি বলেন, ‘কুর্মিটোলায় দুই শিক্ষার্থীকে বাসচাপা দিয়ে হত্যা করা হয়েছে।

এর প্রতিবাদে ছাত্ররা রাস্তায় নেমেছে। কিন্তু ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনকে নস্যাৎ করতে হামলা চালানো হয়েছে। ছাত্রদের মারধর করা হচ্ছে, নির্যাতন করা হচ্ছে। এর প্রতিবাদে শনিবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘট পালন করা হবে। ’

কর্মসূচি পালনের জন্য দেশের সব সচেতন শিক্ষার্থী, শিক্ষক ও নাগরিকদের আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলন থেকে শিক্ষার্থীদের নয় দফা দাবির সঙ্গে কোটা আন্দোলনকারীদের তিন দফা আটকদের মুক্তি, কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি, হামলার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক মোজাম্মেল মিয়াজী ও জালাল আহমেদ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।