ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটে জেএমবি’র তিন সদস্য আটক

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৮
লালমনিরহাটে জেএমবি’র তিন সদস্য আটক

রংপুর: দেশকে অস্থিতিশীল করার উদ্দেশ্যে নাশকতার পরিকল্পনাকারী নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র তিন নেতাকর্মীকে আটক করেছে র‌্যাব-১৩ (রংপুর)।

শুক্রবার (০৩ আগস্ট) বিকেলে র‌্যাব-১৩ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে অধিনায়ক মোজাম্মেল হক (পিপিএম, বিপিএম) জানান, বৃহস্পতিবার (০২ আগস্ট)  দিনগত রাতে লালমনিরহাট জেলার পাটগ্রামে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নব্য জিএমবি’র তিন সদস্যকে আটক করা হয়।

তিনি জানান, র‌্যাব-১৩ এর জঙ্গি দমন সেলের একটি বিশেষ অভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিনগত রাতে লালমনিরহাট জেলার পাটগ্রাম থানার পোস্টঅফিস পাড়ার এম এম প্লাজা মার্কেটের ডায়না ফ্যাশন টেইলার্সে অভিযান চালায়।

এ সময় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র লালমনিরহাট জেলা আমির  মো. ফজলে রাব্বী ওরফে রব্বু (২৫),  সক্রিয় গায়েরে এহসার সদস্য শাহীন ইসলাম (৩৫) ও আরেক গায়েরে এহসার সদস্য হাসান মাসুদকে (২৭) আটক করা হয়।  

এ সময় উগ্রবাদী বই, বিপুল পরিমাণ লিফলেট,  চারটি মোবাইল, ব্লুটুথ হেডফোন, পিস্তলের ৫ রাউন্ড গুলি, ওয়ান শ্যুটারগান, রাউন-টি পিস্তলের  ম্যাগজিন, বিদেশি পিস্তল, নগদ টাকা, চাঁদা আদায়ের বক্স, জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়।

আটককৃতদের বরাতে তিনি আরও জানান, প্রায় ৩/৪ বছর ধরে  আত্মগোপনে থেকে জেএমবির সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছিলো তারা। বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনার কথা স্বীকার করেছে।  তরুণদের আকৃষ্ট, নতুন সদস্য সংগ্রহ, প্রশিক্ষণ প্রদান, চাঁদা সংগ্রহ এবং সংগৃহীত অর্থ দিয়ে অস্ত্র সংগ্রহে তারা লিপ্ত ছিলো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অধিনায়ক মোজাম্মেল হক বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে দেশে অরাজকতা সৃষ্টির পরিকল্পনা ছিলো। সেই লক্ষ্যেই তিস্তার চরে তারা কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছিলো। আমরা তা ভেস্তে দিয়েছি।  

এ সময় র‌্যাব-১৩ এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।