ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দু'দিনেও সংস্কার হয়নি রুমা-থানচি সড়কের বেইলি ব্রিজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৮
দু'দিনেও সংস্কার হয়নি রুমা-থানচি সড়কের বেইলি ব্রিজ বান্দরবানের রুমা-থানচি সড়কের ভাঙা বেইলি ব্রিজ। ছবি: বাংলানিউজ

বান্দরবান: প্রবল বর্ষণে ভেঙে যাওয়া বান্দরবানের রুমা-থানচি সড়কের বেইলি ব্রিজটি দু'দিনেও সংস্কার হয়নি। এতে চরম দুর্ভোগে পড়েছেন দুই উপজেলার বাসিন্দাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও পর্যটক।

স্থানীয়রা জানান, কয়েকদিনের ভারি বর্ষণে বেইলি ব্রিজটি নড়বড়ে হয়ে পড়েছিল। এর ওপর ভারী যানবাহন চলাচলের কারণে ব্রিজটি ভেঙে পড়ে।

এতে রুমা-থানচি সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।  

ফলে লোকজন হেঁটে এবং ব্রিজের উভয় পাশে গাড়ি পরিবর্তন করে যাতায়াত করছেন। ওই সড়কের আরও কয়েকটি বেইলি ব্রিজও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে বলে জানান স্থানীয়রা।  

রুমা সড়কের লাইনম্যান মিলন দাশ বাংলানিউজকে জানান, এ সড়কের বেইলি ব্রিজগুলো নড়বড়ে। ভারী বর্ষণের কারণে ব্রিজগুলোর ভিত্তি দুর্বল হয়ে পড়েছে। এছাড়া দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেইলি ব্রিজগুলোর লোহার পাটাতনও ভেঙে পড়েছে বহু জায়গায়।

বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজিব আহম্মদ বাংলানিউজকে জানান, প্রবল বর্ষণের সময় ভেঙে যাওয়া ব্রিজটি সংস্কারের কাজ চলছে। দুই-একদিনের মধ্যেই সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।  

বুধবার (০১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বান্দরবান-থানচি সড়কের ১১ মাইল এলাকায় ব্রিজটি ভেঙে পড়ে।  

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।