ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০২ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৮
বরিশালে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা দূরপাল্লার বাস চলাচল বন্ধ

বরিশাল: বরিশাল নগরের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

শুক্রবার (৩ আগস্ট) সকাল সাড়ে ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন।

তিনি জানান, সকাল থেকে মাদারীপুর বাস মালিক সমিতি ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে কোনো বাস চলাচল করতে দিচ্ছে না।

তাই বরিশালে ঢাকা, যশোর, রাজশাহীসহ দূরপাল্লার কোনো বাস আসতে পারছে না। বরিশাল থেকে কোনো বাসও ওইসব রুটে যেতে পারছে না। তাই দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে, তবে আমাদের অভ্যন্তরীণ রুটের বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

ধর্মঘটের কারণে বিভাগের পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি থেকেও দূরপাল্লার বাস বরিশাল হয়ে ঢাকায় যেতে পারছে না। তেমনি ঢাকা থেকে ওইসব জেলায়ও কোনো বাস যাচ্ছে না।

এদিকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীরা পড়েছেন বিপাকে। বিশেষ করে বরিশাল থেকে যেসব জেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম সড়কপথ তারা পড়েছেন বেশি বিপাকে।  

রাজশাহীগামী বাসের যাত্রী মনিরুল ইসলাম জানান, রোববার (৫ আগস্ট) তার রাজশাহীতে চাকরির ইন্টারভিউ আছে। তাই শুক্রবার রওনা দিতে চেয়েছিলেন। কিন্তু দূরপাল্লার বাস না চলায় যেতে পারছেন না। শেষ পর্যন্ত যেতে পারবেন কিনা তাও বলতে পারছেন না।

বেনাপোলগামী বাসের যাত্রী বিপুল জানান, তিনি ভারতের চেন্নাইতে বাবাকে নিয়ে ডাক্তার দেখাতে যাবেন। রোববার তার কলকাতা থেকে ট্রেনের টিকিটও কাটা হয়ে গেছে। তাই বরিশাল থেকে সকালে কোলকাতার উদ্দেশে রওনা দিতে চেয়েছিলেন। বাস চলাচল বন্ধ থাকায় এখন সবকিছুই পণ্ড হয়ে গেছে।

তবে ঢাকায় যারা যাবেন, তারা বাস না পেয়ে দুপুরের গ্রীনলাইনের লঞ্চ নয়তো রাতের লঞ্চের জন্য অপেক্ষা করছেন। অন্যদি‌কে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীরা বাসস্ট্যান্ড এলাকা ত্যাগ করায় অ‌নেকটাই ফাঁকা হ‌য়ে গে‌ছে টা‌র্মিনাল।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ০৩ আগস্ট, ২০১৮/আপডেট: ১২৫৯ ঘণ্টা
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।